ঢাকা | মে ২৭, ২০২৪ - ১২:১৫ পূর্বাহ্ন

শিরোনাম

প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

  • আপডেট: Friday, February 24, 2023 - 7:40 pm
  • পঠিত হয়েছে: 94 বার

মাটির কবি বি.এম.লিটন মাহমুদ

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা,
আপনার প্রতি যথাযথ সম্মান ও শ্রদ্ধা রেখে সবিনয় নিবেদন করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর লেখা কবিতা সংরক্ষণ ও কবি ভাতা প্রসঙ্গে।

মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়, যথাযথ সম্মান প্রদর্শনপূর্বক বিনীত নিবেদন এই যে আমি গোপালগঞ্জের সন্তান মাটির কবি বি এম লিটন মাহমুদ, পিতা জহুরুল হক ভূঁইয়া।
গ্রাম ও ডাকঘর: চন্দ্রদিঘলিয়া, উপজেলা ও গোপালগঞ্জ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ওপর পাঁচশত এর বেশি কবিতা লেখা যা ঢাকার দু একটি পত্রিকা সহ স্থানীয় পত্রিকায় প্রকাশে সারা জাগানোর কারণে গত ১৭ ই মার্চ ২০২২ বেসরকারি টেলিভিশন প্রতিষ্ঠান মাই টিভিতে আমার কবিতা নিয়ে সংবাদ প্রকাশ করে।
আপনার ডিজিটাল যুগের ফেসবুক ইলেকট্রনিক্স মিডিয়া বিশ্বাস যেখানে বাংলা ভাষার মানুষ আছে সেখানে বঙ্গবন্ধুর ওপর লেখা কবিতা গুলো ইনশাল্লাহ পৌঁছে গেছে।
পাশের রাষ্ট্র ভারতের বাংলা ভাষার সাহিত্য আসর গুলো বঙ্গবন্ধুর উপর লেখা কবিতা গুলো লেখার কারণে ফেসবুকে আমাকে প্রতিনিয়ত অনেক উৎসাহ দিচ্ছে।
গোপালগঞ্জ টুঙ্গিপাড়া নিউজ নামে একটি বেসরকারি অনলাইন ভিডিও পোটালে আমার পদ্মা সেতু নিয়ে লেখা কবিতা ও অন্যান্য সাহিত্য প্রোগ্রাম কবিতা প্রচার করে।
তাই আমি মনে করি স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার উপর লেখা কবিতাগুলো সংরক্ষণ করা ও কবি সম্মানীয় ভাতা আমাদের একান্ত কাম্য।

শ্রদ্ধাসহ-
মাটির কবি বি.এম.লিটন মাহমুদ
গোপালগঞ্জ সদর।