ঢাকা | মে ২৮, ২০২৪ - ১০:৪০ অপরাহ্ন

শিরোনাম

চাটখিল স্কয়ার হাসপাতালের টাকা আত্মসাতের অভিযোগে এমডি’র বিরুদ্ধে পরিচালকের মামলা

  • আপডেট: Wednesday, May 1, 2024 - 4:29 am
  • পঠিত হয়েছে: 63 বার

আনিছ আহম্মদ হানিফ,চাটখিল উপজেলা প্রতিনিধি:
নোয়াখালীর চাটখিল স্কয়ার হাসপাতাল প্রাইভেট এর তিন কোটি ৬০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করেছেন অন্য পরিচালক ।
এই বিষয়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সোহাগের বিরুদ্ধে নোয়াখালী বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭ নং আমলি আদালতে সি আর ১৩৭/২৪ মামলা দায়ের করেছেন হাসপাতালটির প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল্লাহ মানিক।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) কে তদন্তের নির্দেশ দেয়।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পরকোট ইউনিয়নের শামসুল আলমের ছেলে সোহাগ (৪৩) ২০২১ সালে চাটখিল স্কয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব গ্রহণ করে। দায়িত্ব গ্রহণ পরবর্তীতে ব্যবস্থাপনা পরিচালক পদের অপব্যবহার করে ব্যবস্থাপনা কমিটিকে বাদ দিয়ে বিভিন্ন ধরনের অনৈতিক কর্মকাণ্ড করে আসছে। হাসপাতালের আর্থিক লেনদেনের জন্য শাহজালাল ব্যাংক এর চাটখিল শাখায় (৩০২৩১২৪০০০০০০২৩) হিসেব নং খোলা হলেও উক্ত হিসাবে টাকা না জমা দিয়ে প্রায় তিন কোটি টাকা আত্মসাৎ করে। সেই সাথে হাসপাতালের একমাত্র ফার্মেসিটির দীর্ঘ আড়াই বছরের কোন হিসাব-নিকাশ না দিয়ে প্রায় ৬০ লক্ষ টাকা আত্মসাৎ করে। এ বিষয়ে হাসপাতালের পরিচালক সাইফুল্লাহ মানিক সহ অন্যান্য পরিচালকগণ প্রতিবাদ করলে সোহাগ পরিচালকদের গুম ও হত্যার হুমক প্রদান করেন। সেই সাথে সাইফুল্লাহ মানিক সহ কয়েকজন পরিচালকের নাম হাসপাতালের বেতন ভাতা থেকে বাদ দিয়ে দেন।
অর্থ আত্মসাৎের অভিযোগের বিষয়ে চাটখিল স্কয়ার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সোহাগের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান তার বিরুদ্ধে অভিযোগ গুলি মিথ্যাও বানোয়াট আমি পরবর্তীতে সাংবাদিক সম্মেলন করে এ ব্যাপারে ডকুমেন্টসহ বিস্তারিত সাংবাদিকদের অবহিত করবো