ঢাকা | মে ২১, ২০২৪ - ১:৫৩ অপরাহ্ন

শিরোনাম

নাগরিক অধিকার আন্দোলন ইস্যুতে ‘জাতীয় সমন্বয় কমিটি’র আত্মপ্রকাশ

  • আপডেট: Saturday, May 20, 2023 - 3:07 pm
  • পঠিত হয়েছে: 71 বার

টাচ নিউজ ডেস্ক: কোটা সংস্কার আন্দোলন এবং নিরাপদ সড়ক আন্দোলন সহ বিভিন্ন জাতীয় ইস্যুতে প্রতিবাদকারী একঝাঁক তরুণ নেতার নেতৃত্বে বাক স্বাধীনতা, অর্থনৈতিক মুক্তি, মানবিক মর্যাদাশীল রাষ্ট্র এবং গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য “জাতীয় সমন্বয় কমিটি” নামে নতুন এক সংগঠনের আত্মপ্রকাশ।

আজ ২০মে(২০২৩ খ্রিস্টাব্দ )শনিবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংগঠনের সভাপতি হানিফ বাংলাদেশির সভাপতিত্বে এবং

মেহেদি হাসানের সঞ্চালনায় আয়োজিত আত্মপ্রকাশ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মোজাম্মেল মিয়াজী,মূল প্রবন্ধ পাঠক করেন সুরাইয়া ইয়াসমিন , সংগঠনের লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক, রাষ্ট্র চিন্তক ও সাংবাদিক সৈয়দ শিমুল পারভেজ ।

সৈয়দ শিমুল পারভেজ তার বক্তব্যে বলেন দেশ এক ভয়াবহ অরাজকতা অনিশ্চয়তার মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে! শুধু চোখ মেললেই দেখি চারপাশে খুন, ধর্ষণ, লুটপাট, দুর্নীতি, অবিচার-অনাচার! অসহায় মজলুম জনতার বোবাকান্না ও দীর্ঘ নিশ্বাস বেড়েই চলছে! অপরাধীরা অপরাধ করে গ্রেফতার হয় ঠিকই! কিন্তু কিছুদিন পরে জামিনে বের হয়ে এসে পুনরায় খুন, ধর্ষণ সহ নানা অপরাধে জড়িয়ে পড়ে!

তিনি আরও বলেন, দেশের একটা বৃহৎ তরুণ সমাজ আজ বিপথগামী হচ্ছে। বেকারত্ব সহ নানা অনিয়মের কারণে তরুণরা আজ দেশের বোঝা হয়ে দাঁড়িয়েছে। দেশের শীর্ষ প্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ ডিগ্রি নেওয়া সত্বেও চাকুরী পাচ্ছে না লক্ষ লক্ষ শিক্ষিত তরুণ। হতাশাগ্রস্ত এই তরুণদের অনেকেই আত্মহত্যার মতো পথ বেছে নিচ্ছে! এভাবে একটা দেশ বেশি দিন চলতে পারে না! আমরা চাই মৌলিক ও যৌক্তিক পরিবর্তন যা এই তরুণদের দিয়েই সম্ভব বলে আশাবাদী।

সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানের সভাপতি হানিফ বাংলাদেশী বলেন, “সরকার ও রাষ্ট্র ভিন্ন বিষয়। কিন্তু এখন সরকার এবং রাষ্ট্র এক ও অভিন্ন হয়েছে।

বিদেশে পাচার করা টাকা ফেরত এনে যুবকদের কর্মসংস্থানের সুযোগ করে দেয়া হবে। আমাদের দেশের রাজনৈতিক দলের নেতারা এখন বিদেশমুখী। কেউ মনে করে আমেরিকা,জাপান তাদের কে ক্ষমতায় এনে দিবে। আরেক দল মনে করে ভারত, চীন ও রাশিয়া তাদের কে ক্ষমতায় থাকার জন্য সহায়ক হবে। এমতাবস্থায় আমাদের কে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরো বলেন, আজকে আমাদের আংশিক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। আমরা খুব দ্রুত আমাদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো।

এ সময় আরো বক্তব্য রাখেন ছাত্রনেতা ইউসুফ শাকিল ,রেশমা আক্তার , শামশুল আলম , অধ্যাপক আজিজুল রহমান মিঠু প্রমুখ।