ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১২:১৫ অপরাহ্ন

ঘোড়াঘাট পৌর আ.লীগের সভাপতিসহ গ্রেপ্তার ৩

  • আপডেট: Thursday, October 3, 2024 - 2:20 am
  • পঠিত হয়েছে: 23 বার

টাচ নিউজ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় দিনাজপুরের ঘোড়াঘাটে পৌর আওয়ামী লীগের সভাপতিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২ অক্টোবর) রাতে পৌরশহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী মন্ডল (৬৫), পৌর যুবলীগের সদস্য আবু সাঈদ (৫৫) ও পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত কাওছার হৃদয় (২৭)।

জানা গেছে, গত ৪ আগস্ট পৌরশহরের বাসস্ট্যান্ডে ছাত্র-জনতার শান্তিপূর্ণ সমাবেশে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় যানবাহন ভাঙচুর, মোটরসাইকেল ও দোকানে অগ্নিসংযোগ করা হয়। এ ছাড়া আতঙ্ক সৃষ্টি করার জন্য কয়েকটি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ হামলায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়।

এ ঘটনায় গত ২৪ আগস্ট থানায় ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আর ৭০/৮০ জনকে আসামি করে একটি মামলা করা হয়।

ঘোড়াঘাট থানার ওসি নাজমুল হক কালবেলাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আন্দোলনকারীদের ওপর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটানোর অভিযোগ আছে। এসব ঘটনায় হওয়া মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তার তিন আসামিকে বৃহস্পতিবার (৩ অক্টোবর) আদালতে সোপর্দ করা হবে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।