ঢাকা | মে ২১, ২০২৪ - ১:৫২ অপরাহ্ন

শিরোনাম

ঈদে অতিরিক্ত ভাড়া আদায়-সড়কে চাঁদাবাজি চলবে না : প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান

  • আপডেট: Friday, April 5, 2024 - 5:19 pm
  • পঠিত হয়েছে: 98 বার

টাচ নিউজ ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান এমপি বলেছেন, ঈদুল ফিতরকে কেন্দ্র করে যাত্রীবাহী পরিবহনে কোনো ধরনের অতিরিক্ত ভাড়া আদায় করার সুযোগ নেই। এমনকি সড়কে চাঁদাবাজিও বরদাস্ত করা হবে না।

শুক্রবার (০৫ এপ্রিল) দুপুরে ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়ায় নিজ বাসভবনে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ঈদযাত্রায় মানুষ যাতে নির্বিঘ্নে ঘরে ফিরতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা ইতোমধ্যেই গ্রহণ করেছে সরকার।

মহাসড়কে চাঁদাবাজি ও যাত্রীবাহী পরিবহনে অতিরিক্ত ভাড়া নেওয়া শুরু হয়েছে বলে জানতে পেরেছি। যারা এ ধরনের কাজ করছে তারা মানুষের মধ্যে পড়েন না।

আগামী সোমবার মন্ত্রণালয়ের সভা রয়েছে, সভায় বিষয়টি নিয়ে কথা বলবো। কোনোভাবেই ঈদে অতিরিক্ত ভাড়া নিতে দেওয়া হবে না।
মন্ত্রী আরও বলেন, রমজানে সরকারের পক্ষ থেকে গরুর মাংস, দুধ ও ডিম সুলভ মূল্যে বিক্রি চলমান রয়েছে। বিভিন্ন ব্যক্তিও এ কাজে অংশ নিয়েছেন, সেটার প্রভাব পড়েছে বাজারে। আগের বছরগুলোতে বাজারে হাহাকার পরে যেতো, কিন্তু সরকারের এই উদ্যোগের কারণে এবার রোজায় সাধারণ মানুষ স্বস্তিতে রয়েছেন।

ফরিদপুর-১ আসনের নিজ নির্বাচনী এলাকা মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার সব ইউনিয়ন পরিষদের ৯৬ জন সংরক্ষিত নারী ইউপি সদস্য ও তিনটি পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলরদের হাতে অসহায় মানুষের মধ্যে বিতরণের জন্য ঈদ উপহার শাড়ি ও লুঙ্গি তুলে দেওয়া হয়।

এ সময় মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন ও বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলামসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।