ঢাকা | এপ্রিল ২৭, ২০২৪ - ৭:৫৯ অপরাহ্ন

শিরোনাম

বায়োফার্মার ব্যবস্থাপনা পরিচালক হলেন ডা. লকিয়ত উল্যা

  • আপডেট: Tuesday, January 16, 2024 - 1:41 pm
  • পঠিত হয়েছে: 90 বার

টাচ নিউজ ডেস্ক: দেশের অন্যতম শীর্ষ এবং রপ্তানিমূখী বহুজাতিক ওষুধ প্রস্ততকারী কোম্পানি বায়োফার্মা ও বায়ো গ্রুপের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রির অনন্য পথিকৃৎ ডা. লকিয়ত উল্যা। সোমবার কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় তাকে এই পদে মনোনয়ন প্রদান করা হয়।

সভায় উপস্থিত ছিলেন, বায়োফার্মার চেয়ারম্যান ডা. শাহাব উদ্দিন আহমেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. আনোয়ারুল আজিম, সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. মোহা. মিজানুর রহমান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ডা. আলী আশরাফ খান ও মো সাইফুল আমীন, এক্সিকিউটিভ ডিরেক্টর ডা. তৌহিদ আল বেরুনি, বিপিএল হাউজিংয়ের সদ্য নিয়োগপ্রাপ্ত ডিরেক্টর ও প্রজেক্ট অপারেশন মো, জহিরুল হক এবং বরেণ্য চিকিৎসক ডা. আলী আশরাফ।

এছাড়াও সিএমও, সিএসও, জিএম, পিএমডি, হেড অব এইচআর, কোম্পানি সেক্রেটারি, হেড অব ট্রেনিং, হেড অব ফাইনান্স, হেড অব ডিস্ট্রিবিউশন, হেড অব আইটিসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বায়োফার্মায় অবস্থান ও ভূমিকা

ডা. লকিয়ত উল্যা বায়ো গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক ও শেয়ার হোল্ডার। ইতিপূর্বে তিনি কোম্পানির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি কোম্পানির প্রতিষ্ঠাতা মার্কেটিং ডিরেক্টর দায়িত্ব পালনকালে তার কর্মদক্ষতায় বিশ্বের প্রায় ২৫টি দেশের সঙ্গে আন্তর্জাতিক বানিজ্য গড়ে তোলার মাধ্যমে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন এবং ফার্মাসিটিক্যাল সেক্টরে বিশ্বব্যাপি বাংলাদেশের সুনাম ছড়িয়ে দেন। বাংলাদেশের ফার্মাসিউটিক্যাল সেক্টরে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন সময়ে দেশ-বিদেশে অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

বায়োফার্মার পক্ষে তিনি মানসম্পন্ন পণ্য প্রস্তুতকারক হিসেবে ‘গোল্ডেন ইউরোপ ফর কোয়ালিটি অ্যাওয়ার্ড’; ২০২০ সালে কক্সবাজারে রোহিঙ্গাদের মধ্যে অসাধারণ পরিষেবা প্রদানের জন্য মালয়েশিয়ান ফিল্ড হসপিটালের কমান্ডার কর্নেল ডা. মো. জাকি মোখতারের কাছ থেকে ‘সার্টিফিকেট ফর অ্যাপ্রিসিয়েশন’ গ্রহণ করেন।

বায়োফার্মা ছাড়াও বায়ো গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠান- বায়ো প্রপার্টিজ, বায়োফার্মা অ্যাগ্রোভেট, বায়ো ন্যাচারস, বায়ো ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ এবং বায়োফার্মা ফাউন্ডেশনের পরিচালক পদে দায়িত্ব পালন করছেন তিনি।