ঢাকা | মে ২৭, ২০২৪ - ১২:১৪ পূর্বাহ্ন

শিরোনাম

তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান

  • আপডেট: Saturday, February 18, 2023 - 2:22 pm
  • পঠিত হয়েছে: 68 বার

নিজস্ব প্রতিবেদক:
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, নিরপেক্ষ, নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচনের দাবী আদায় করে দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।

তিনি বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে।

কুমিল্লা মহানগরীতে বিএনপির বিভাগীয় পদযাত্রা কর্মসূচিতে দেয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শনিবার কুমিল্লা মহানগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় থেকে শুরু হয়ে নগরীর পদুয়ার বাজার বিশ্ব রোডে গিয়ে শেষ পদযাত্রা শেষ হয়।

মহানগরে বিভাগীয় পদযাত্রা শুরুর আগে কান্দিরপাড়ের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে
মোহাম্মদ শাহজাহান আরো বলেন, ১০ দফার দাবীতে আন্দোলন এখন বিএনপির একার আন্দোলন নয়, এটা এখন দেশের আপামর মানুষের ভাগ্যবদলের আন্দোলন। এই ১০ দফা আন্দোলনের মাধ্যমেই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে পদত্যাগে বাধ্য করা হবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তি; বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিএনপির বিভাগীয় পদযাত্রা কর্মসূচি পালন করা হয়েছে।

বিএনপির পদযাত্রা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ন-মহাসচিব হাবিব-উন-নবী খাঁন সোহেল।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক সাবেক সংসদ সদস্য হাজী আমিনুর রশিদ ইয়াসিন ও মহানগর বিএনপি সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর নেতৃত্বে কুমিল্লা চকবাজার থেকে আরেকটি মিছিল শুরু হয়ে কান্দিরপাড়ে শেষ হয়।

পদযাত্রায় অংশ নেয়া নেতৃবৃন্দের মধ্যে ছিলেন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কেন্দ্রীয় বিএনপির সদস্য সৈয়দ জাহাংগির আলম, মহানগর বিএনপির সাবেক আহবায়ক আমিরুজ্জামান আমির, মহানগর বিএনপির যুগ্ন-আহবায়ক ভিপি জসিম উদ্দিন, জেলা বিএনপির যুগ্ন-আহবায়ক আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, মহানগর বিএনপির যুগ্ন-আহবায়ক আতাউর রহমান ছুটি, মামুন মজুমদার,ভিপি নজরুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ন-আহবায়ক রেজাউল কাইয়ুম, জেলা যুবদলের সাধারন সম্পাদক হাজী আনোয়ারুল হক, মহানগর সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার, মহানগর বিএনপির সদস্য জামাল হোসেন, অধ্যাপক নেছার আহাম্মেদ রাজু, মহানগর সেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি ও মহানগর বিএনপির সদস্য মনির হোসেন পারভেজসহ মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য অংগসংগঠনের নেতৃবৃন্দ।

জনগনের বিপুল উপস্থিতি ঘটিয়ে শান্তিপূর্ণ ভাবে পদযাত্রা কর্মসূচী সফলে দলের নেতৃবৃন্দ দৃঢ় ভূমিজা রেখেছেন।

সরকারের পদত্যাগ, তত্ত্বাবধারক সরকারের অধীনে সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থাসহ ১০ দফা দাবীতে বিএনপি দেশব্যাপী আন্দোলনে বিভিন্ন কর্মসূচী পালন করছে। এরই ধারাবাহিকতায় ১৮ ফেব্রুয়ারি মহানগরে পদযাত্রা কর্মসূচি সফল ভাবে পালন করা হয়