ঢাকা | মে ২৮, ২০২৪ - ৪:৩১ পূর্বাহ্ন

শিরোনাম

কুমিল্লা বুড়িচং উপজেলা ছাত্রদলের কমিটিতে ছাত্রলীগ ও শেখ রাসেল সৃতি সংসদের নেতা আহ্বায়ক পদে আসার গুঞ্জন!

  • আপডেট: Thursday, January 26, 2023 - 1:38 pm
  • পঠিত হয়েছে: 81 বার

নিজস্ব প্রতিবেদক ঃকুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের আওতাধীন বুড়িচং উপজেলা ও সকল ডিগ্রি কলেজ ছাত্রদলের পক্ষে ‘বুড়িচং সদর এরশাদ ডিগ্রি কলেজ ছাত্রদলের সদস্য সচিবঃ মোঃ আহসান শিমুল সংবাদ সম্মেলনে বলেন কুমিল্লা বুড়িচং উপজেলা ছাত্রদলের কমিটিতে ছাত্রলীগ ও শেখ রাসেল সৃতি সংসদের নেতা আহ্বায়ক পদে আসার গুঞ্জন শুনতেছি।

গত ২৫ জানুয়ারি ২০২৩ বুড়িচং উপজেলা সদরের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল পরবর্তীতে সাংবাদিক সম্মেলনে বলেন,আপনারা সবাই জানেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিবঃ হাজী জসিম উদ্দিনের চেষ্টায় ও অপ-তদবিরে কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে বুড়িচং থানা যুবদলের কমিটিতে সরাসরি আওয়ামীলীগের নেতাকে আহ্বায়ক করা হয়েছে,যাহার আওয়ামীলীগের বিভিন্ন মিছিল মিটিংয়ের বক্তব্য ও কর্মকান্ডের ভিডিও ফেইসবুকে ভাইরাল। এটি কুমিল্লা তথা বুড়িচং উপজেলার ইতিহাসে খুবই জঘন্যতম ঘটনা। নিজ দলের দীর্ঘদিনের পরিক্ষিত কর্মীদের এভাবে তুচ্ছ ও অপমান মেনে নেওয়ার মতো না। এসময় উপস্থিত বুড়িচং ডিগ্রি কলেজ ছাত্রদলের আহ্বায়কঃ জাহিদ হাসান আরিফ বলেন ” শুধু তাই নয়, আমরা চারিদিকে গুঞ্জন শুনতে পাচ্ছি জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন বুড়িচং উপজেলা ছাত্রদলের কমিটিতেও ঠিক একইভাবে বিগতদিনের ছাত্রলীগ, শেখ রাসেল স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধুর ছাত্র একতা পরিষদের দায়িত্ব পালনকারী নেতা ও বিভিন্ন ঔষধ কোম্পানিতে চাকরি করা বিবাহিত ছেলেদের দিয়ে কমিটি আনার চেষ্টা চালাচ্ছে। বুঝতেই পারছিনা এগুলো কি শুরু হয়েছে! তাহলে আমার কি ছাত্রদল করে ভুল করতেছি নাকি? আমরা কি রাজনীতি শিখবো, নাকি দলের লবিং শিখবো?

ছাত্রদল নেতা বলেন আমরা কেন্দ্রীয় ছাত্রদলের দৃষ্টি আকর্ষণ করে বলছি যেভাবে দেশের একটি সরকারি বাহিনী থেকে অন্য আরেকটি বাহিনীতে ট্রান্সফার করে অফিসার নিয়োগ দিয়ে প্রশাসন পরিচালনা করা হয়, ঠিক একইভাবে যদি একটি রাজনৈতিক দল কুমিল্লা-৫ যুবদল ও থানা ছাত্রদলের কমিটির শীর্ষ পদে আওয়ামীলীগ ও ছাত্রলীগের ক্যাডার দের ট্রান্সফার করে নিয়োগ দেওয়া হয়, তাহলে আমরা কতটা দেউলিয়া সেটি চিন্তা করতে হবে, এভাবে চলতে থাকলে কুমিল্লা-৫ বিএনপি একদিন আওয়ামীলীগের দখলে চলে যাবে। এসব আচরণ ও দৃষ্টান্ত দেখলে আগামীতে কেউ ছাত্রদলের রাজনীতি করতে রাজি হবে কিনা সন্দেহ আছে । তাই ভবিষ্যতের কথা ভেবে,উপজেলা যুবদলের মতো এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা, ঘটার আগেই এইসব বিষয়ে আন্তরিক সতর্কতা অবলম্বনের জন্য কেন্দ্রীয় ছাত্রদলের দৃষ্টি আকর্ষণ করছি।
এসময় আরো বক্তব্য রাখেন ব্রাহ্মণপাড়া সাহেবাবাদ ডিগ্রি কলেজ ছাত্রদলের আহ্বায়কঃ মোঃ হাবিবুর রহমান

উল্লেখ্য,গত ১৮ জানুয়ারি ২০২৩ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় সংসদ, বুড়িচং উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি প্রকাশ করেন, কমিটি প্রকাশের পর থেকে স্থানীয় নেতাকর্মীর নবনির্বাচিত আহ্বায়ক জাবেদ কাউসার সবুজ চেয়ারম্যান এর বিরুদ্ধে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নবনির্বাচিত যুবদলের আহ্বায়কের আওয়ামীলীগের মিছিল মিটিং ও সভা সমাবেশের বক্তব্য ও নৌকা প্রতীকের পক্ষে নানান কাজে ভিডিও ও ছবি ভাইরাল হয়।
এর জের ধরে গতকাল সকাল ১১টায় বুড়িচং উপজেলা যুবদলের স্থানীয় ত্যাগী ও পদ বঞ্চিত নেতাকর্মীরা এই কমিটির বিরুদ্ধে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে। এসময় বক্তব্য রাখেন উপজেলা যুবদলের বিদায়ী সাধারণ সম্পাদকঃ আবু নাসির মুন্সি, সাংগঠনিক সম্পাদকঃ মাসুদ পারভেজ, বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ ছাত্রদল, নিমসার জুনাবআলী ডিগ্রি কলেজ ছাত্রদল, ব্রাহ্মণপাড়া সাহেবাবাদ ডিগ্রি কলেজ ছাত্রদল এবং শিদলাই জুবেদা খাতুন ডিগ্রি কলেজ ছাত্রদলের বর্তমান কমিটির শীর্ষ নেতৃত্ব সহ আরো অনেকে।সকল বক্তৃতাদের ঘোষণায় ছিল যে, যদি আগামীতে কোনো কমিটিতে যদি ত্যাগীদের অবমূল্যায়ন করা হয়, তাহলে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে আন্দোলন করে কেন্দ্রীয় ছাত্রদলের দৃষ্টি আকর্ষণ করে কঠোর প্রতিবাদ করা হবে বলে হুশিয়ার দেন।