ঢাকা | মে ২৮, ২০২৪ - ১১:৫২ অপরাহ্ন

শিরোনাম

বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিশু “প্রথমা” কে উপহার

  • আপডেট: Monday, December 11, 2023 - 3:21 pm
  • পঠিত হয়েছে: 112 বার

আনিছ আহম্মদ হানিফ,চাটখিল প্রতিনিধিঃ
সদ্য বদলি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভুঁইয়া চাটখিল উপজেলায় তার শেষ কর্ম দিবসে রামনারায়নপুর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে প্রথম জন্ম নেওয়া শিশু “প্রথমা” কে নগদ অর্থ ও উপহার সামগ্রী প্রদান করেন।

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার ১১ ডিসেম্বর (সোমবার) উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভুঁইয়া নিজ অফিসে “প্রথমা”কে পিতা মাতার উপস্থিতিতে নগদ অর্থ ও উপহার সামগ্রী তুলে দেন।

প্রতিষ্ঠানটিতে দীর্ঘ ৩০ বছর ধরে কোন প্রসব হয়নী। ২০২২ সালে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য পরিবার কল্যান বিভাগ ও রামনারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রসীদ (বাহার) এর সহযোগিতায় কেন্দ্রটি সংস্কার ও মেরামত করার পর প্রথম নরমাল ডেলিভারির জন্য প্রস্তুত করা হয়। কিন্তু সেবা প্রদান কারী মিডওয়াইফ কিংবা আয়া না থাকায় সেবা দেওয়া যাচ্ছিলো না। পরবর্তীতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজস্ব তহবিল থেকে মিডওয়াইফ ও আয়া নিয়োগ দিয়ে নরমাল ডেলিভারি চালু করেন। মোঃ রাজু ও রুনু আক্তার দম্পতির সেবা কেন্দ্রে নরমাল ডেলিভারিতে একটি কন্যা সন্তান জন্ম নেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভুঁইয়া জন্ম নেওয়া শিশুটির নাম রাখেন “প্রথমা”।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বাড়িতে অদক্ষ ধাত্রী দারা ডেলিভারি না করিয়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে প্রশিক্ষিত মিডওয়াইফ দারা নরমাল ডেলিভারি করার জন্য সকলকে অনুরোধ করেন। একই সাথে জনপ্রতিনিধি ও সমাজের বৃত্তবানদের সহযোগিতা হাতকে প্রসারিত করার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কমিশনার (ভুমি) কর্মকর্তা আকিব ওসমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুল হাসান ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার জাকির হোসেন।