ঢাকা | মে ২৮, ২০২৪ - ৫:১৬ পূর্বাহ্ন

শিরোনাম

‘বাবা তুমি চলে গেলে’ গান রিলিজ

  • আপডেট: Saturday, June 10, 2023 - 10:21 am
  • পঠিত হয়েছে: 263 বার

টাচ নিউজ ডেস্ক: এবার কবিতা নয় প্রিয় বাবাকে হারিয়ে গান লিখেছেন শোকাহত আল-আমিন শিবলী। বাবার স্মৃতি নিয়ে আল-আমিন শিবলী লিখেছেন ‘বাবা তুমি চলে গেলে’ শিরোনামে হৃদয় ছোঁয়া গান।

জনপ্রিয় সুরকার ও স্টুডিও তালহার কর্ণাধার মহিউদ্দিন মহির সুরে দরদমাখা কণ্ঠে ‘বাবা তুমি চলে গেলে’ গানটি গেয়েছেন সময়ের আলোচিত শিল্পী খালেদ সাইফুল্লাহ। শুক্রবার (৯ জুন) রাতে স্টুডিও তালহার ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পেয়েছে। গানটির মিউজিক ভিডিও তৈরি করেছেন হুমায়ূন কবির তারিফ।

গানটির কণ্ঠশিল্পী খালেদ সাইফুল্লাহ বলেন, জীবনে অনেক গান গেয়েছি। কিন্তু এই প্রথম গান গাইতে গিয়ে কান্না পেয়েছে। ‘বাবা তুমি চলে গেলে’ বাক্যটা শুনলেও কান্না আসে। পৃথিবীতে যাদের বাবা নেই, যারা বাবার লাশ কাঁধে নিয়েছেন, যাদের বাবার স্মৃতিগুলো শুধু তাড়া করে, তাদের জন্য আমার এই গান। আশা করি সবার ভালো লাগবে।

সুরকার মহিউদ্দিন মহি বলেন, সাধারণত এমন ধরণের গান খুবই কম পাওয়া যায়। গানের কথাগুলো খুবই অশ্রুসিক্ত। বাবা হারানো কতটা বিরহের এবং কত শত স্মৃতি নিয়ে সন্তান কাতর হয় এই গানটি শুনলে বোঝা যায়। আমরা মূলত এমন ধরণের ও ইসলামি গান করে থাকি। ‘বাবা তুমি চলে গেলে’ গানটি আমি সুর দিয়েছি। তারপরও গানটি শুনলে আমার নিজেই চোখের পানি ধরে রাখতে পারি না।

গানটির গীতকার আল-আমিন শিবলী বলেন, বাবাকে নিয়ে আমার লেখা বেশ কয়েকটি কবিতায় পাঠক সাড়া পেয়েছি। নামকরা গুণী বাচিক শিল্পীরা সেসব কবিতা আবৃত্তিও করেছেন। গত নভেম্বর মাসে বাবা যখন মারা গেলেন। তারপর থেকে বাবার স্মৃতি আমাকে ঘুমাতে দিচ্ছে না। বাবাকেই শুধু বারবার মনে পড়ে।