ঢাকা | মে ২১, ২০২৪ - ১:১৮ অপরাহ্ন

শিরোনাম

ইউটিউব চ্যানেল মালিক সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

  • আপডেট: Monday, April 10, 2023 - 6:43 pm
  • পঠিত হয়েছে: 182 বার

টাচ নিউজ ডেস্ক: ইউটিউব চ্যানেল মালিক সমিতি “ইউটিউবার এসোসিয়শন ইন বাংলাদেশ-ইয়াব” এর ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৮ এপ্রিল ঢাকার সেগুনবাগিচাস্থ চিটাগাং হোটেলে ইয়াব এর বর্তমান কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইয়াব এর প্রয়াত সদস্য, অভিনেতা ও প্রযোজক আমিন বাচ্চু র রুহের মাগফেরাত কামনা করা হয়। ইফতার অনুষ্ঠানে কেন্দ্রীয় কমিটির কয়েকটি পদে পরিবর্তন ও সংযোজন করা হয়।
অনুষ্ঠানে ইয়াব এর প্রতিষ্ঠাতা ও বর্তমান কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহিন আহমেদ সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন সৃজন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বোরহান উদ্দিন চৌধুরি। এছাড়াও বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি বাচ্চাসাস এর সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন ও ইয়াবের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ম ফারুক (অভিনেতা) সহ সদস্যদের একাংশ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে বোরহান উদ্দিন চৌধুরি ইয়াব এর প্রসংশা করেন এবং এর পাশে সব সময় থাকার অংগীকার ব্যক্ত করেন। এছাড়াও বক্তরা ইয়াবের উদ্যোগকে ইতিবাচক হিসেবে উল্যেখ করেন। বক্তব্য শেষে ইয়াবের কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহিন আহমেদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ম ফারুক (অভিনেতা) কে কেন্দ্রীয় কমিটির নব নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদানের বিষয়টি ঘোষণা দেন। এবং পরবর্তী মিটিং এ সাংগঠনিক নিয়োগ হবে বলে জানান। এছাড়াও নির্মাতা রাশেদুল ইসলামকে ইয়াব কেন্দ্রীয় কমিটির কার্য্যকরি সদস্য হিসেবে কমিটিতে অর্ন্তুভুক্ত করার বিষয়টি ঘোষণা দেন। সবশেষে দোয়া পরিচালনা করেন ইয়াবের অর্থ সম্পাদক মাঈন উদ্দিন আল আপন। 
ইয়াবের সাবেক সাধারণ সম্পাদক দায়িত্ব পালনে অপরাগতা প্রকাশ করে কমিটিকে মেসেজের মাধ্যমে জানানোর পর প্রায় ২ মাস পদটি শুণ্য হয় এবং তার পরিবর্তে যুগ্ন সাধারণ সম্পাদক সোলায়মান মামুন দায়িত্ব পলন করে আসেন। তিনিও দায়িত্ব পালনে অপরাগতা প্রকাশ করেন এবং ইসি কমিটির কেউ এই দায়িত্ব গ্রহণে ইচ্ছুক না হওয়ায় সাংগঠনিক পদ শুন্য করে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। 

উল্লেখ্য, যাদের ইউটিউবে চ্যানেল রয়েছে তাদেরকে সংগঠিত করার লক্ষ্যে ২০১৯ সালে ইয়াব এর কার্যক্রম শুরু হয়। করোনার জন্য প্রায় ২ বছর কার্যক্রম বন্ধ ছিল। গত বছর থেকে বর্তমান কমিটি সংগঠনের হাল ধরে নতুন নতুন উদ্যোগ গ্রহণ করে সংগঠনটি পরিচালনা করে আসছেন শাহিন আহমেদ। বর্তমানে মিডিয়ার বিভিন্ন দপ্তরে ইয়াবের সাংগঠনিক কার্যক্রম এর বিষয়টি পৌঁছে গেছে। এখন দেখার পালা সদস্যরা কতটুকু উকৃত হয় অথবা সাংস্কৃতির সুস্থ্য ধারা বজায় রাখার জন্য ইয়াব কি ভুমিকা পলন করে।