ঢাকা | মে ২৭, ২০২৪ - ১২:১৮ পূর্বাহ্ন

শিরোনাম

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক হলেন শহীদুল ইসলাম

  • আপডেট: Monday, February 6, 2023 - 7:28 pm
  • পঠিত হয়েছে: 77 বার

টাচ নিউজ ডেস্ক:
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন যুগ্মসচিব মো. শহীদুল ইসলাম। বর্তমানে তিনি স্থানীয় সরকার বিভাগের নগর উন্নয়ন-২ অধিশাখায় কর্মরত আছেন।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

ঢাকার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে কর্মরত অবস্থায় শহীদুল ইসলাম গত বছরের ২ নভেম্বর যুগ্মসচিব হিসেবে পদোন্নতি পান। পরবর্তীতে তাকে স্থানীয় সরকার বিভাগে পদায়ন করা হয়।

২০২০ সালের ২৬ জুন ঢাকার জেলা প্রশাসক করে প্রজ্ঞাপন জারি করে সরকার। সেসময় তিনি টাঙ্গাইলের জেলা প্রশাসক ছিলেন। ২০১৮ সালে তিনি জেলাটির দায়িত্ব পান। সেখানে কর্মরত অবস্থায় শহীদুল ইসলাম ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হন। সেসময় তিনি টাঙ্গাইলের ৪২ লাখ মানুষের আস্থার প্রতীক হয়ে উঠেছিলেন। করোনা পরিস্থিতি মোকাবেলা প্রায় পাঁচ লাখ মানুষের মাঝে খাদ্য সহায়তা ছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন কার্যকরী ব্যবস্থা নিয়ে জেলায় তাঁর ব্যাপক সুনাম পান। সাংবাদিকবান্ধব জেলা প্রশাসক হিসেবে সাংবাদিকদের আবাসনের জন্য তিনি একটি বড় প্রকল্প গ্রহণ ছাড়াও মুক্তিযুদ্ধের সূতিকাগার টাঙ্গাইলে আধুনিক ও নান্দনিক স্মারকস্তম্ভ নির্মাণ করেন।

বিসিএস ২১ ব্যাচের এই কর্মকর্তার বাড়ি নরসিংদী পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ভিরিন্দা গ্রামে। তিনি ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও দায়িত্ব পালন করেছেন স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। শহীদুল ইসলামের স্ত্রী কাজী নিশাত রসুলও একজন ক্যাডার কর্মকর্তা। বর্তমানে তিনি উপসচিব হিসেবে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিসেবা অধিশাখায় কর্মরত।