ঢাকা | মে ২৮, ২০২৪ - ৯:৫৬ অপরাহ্ন

শিরোনাম

মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার আন্তরিক: পরিকল্পনা

  • আপডেট: Friday, February 3, 2023 - 5:41 pm
  • পঠিত হয়েছে: 72 বার

টাচ নিউজ ডেস্ক: পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড.শামসুল আলম বলেছেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার আন্তরিক।

তিনি বলেন, আমরা হারিকেন দিয়ে লেখাপড়া করেছি তোমরা বিদ্যুতের আলোতে লেখাপড়া করছো। আমরা নৌকা দিয়ে স্কুলে গিয়েছিলাম, তোমরা পাকা রাস্তা দিয়ে স্কুলে যাও। সবমিলিয়ে বলতে গেলে, আমরা একটি সোনালি সময় অতিক্রম করছি। সরকারের আন্তরিকতায় শিক্ষার বিস্তার ঘটেছে। মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-তে  বিশ্ববিদ্যালয় পরিক্রমা আয়োজিত সংবর্ধনা  অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এতে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ প্রাপ্ত সারাদেশ থেকে আগত প্রায় ১ হাজার ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেয়া হয়।

অধ্যাপক ড. শামসুল আলম বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীরা অত্যন্ত ভাগ্যবান। তোমরা এমন এক সময় এই বাংলাদেশে বসবাস করছ যখন বাঙালি জাতি বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে জ্ঞান বিজ্ঞানে নিজেদেরকে প্রতিযোগী করে তুলেছে। 

তিনি বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদেরকে বই ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবনের জন্য চিন্তা করতে হয় না। প্রধানমন্ত্রী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সুন্দর সুন্দর একাডেমিক ভবন নির্মাণ করে দিচ্ছে। যাতে করে শিক্ষার্থীরা ভালোভাবে পড়ালেখা করতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, বাঙালি জাতীর গৌরবউজ্বল ইতিহাস ঐতিহ্যকে বুকে লালন করে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যেতে হবে। হাল ধরতে হবে সুন্দর সমৃদ্ধ বাংলাদেশের। 

প্রধান বক্তা বাংলাদেশ ইন্সুরেন্স এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির প্রেসিডেন্ট জনাব শেখ কবির হোসেন,বিশ্ববিদ্যালয় পরিক্রমার প্রধান সম্পাদক  হারুন অর রশিদ সভাপতিত্বে ,সাবেক সিনিয়র সচিব ও কর্মসংস্থান ব্যাংকের  চেয়ারম্যান  মো: নুরুল আমিন, দেশের ১নং র‌্যাংকিংধারী বেসরকারি ইউনিভার্সিটি নর্থ সাউথ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আতিকুল ইসলাম; পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন, ইসলামী কমার্শিয়াল ইন্সু্যরেন্স কোং লিমিটেডের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক জনাব মীর নাজিম উদ্দিন আহম্মেদ  প্রমুখ।