ঢাকা | মে ২৮, ২০২৪ - ৩:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম

মেট্রোরেলের যাত্রী বহনে বিআরটিসির ৫০ বাস

  • আপডেট: Monday, December 26, 2022 - 10:43 am
  • পঠিত হয়েছে: 79 বার

আগামী ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাথমিকভাবে মেট্রোরেল চলবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। মেট্রোর যাত্রীদের জন্য শেষ-শুরুর স্টেশনে থাকছে বিআরটিসির ৫০টি দ্বিতল বাস। চুক্তি অনুযায়ী যাত্রীদের স্টেশনে পৌঁছে দেবে এসব বাস।

গত ১৭ নভেম্বর বিআরটিসির সঙ্গে এই সংক্রান্ত চুক্তি করে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। চুক্তির পরিপ্রেক্ষিতে ট্রেন চালুর আগেই বাসগুলো চলাচল শুরু করেছে।

দিয়াবাড়ি এলাকাটি উত্তরার পশ্চিমাংশে হওয়ায় উত্তরা ও আশপাশের বাসিন্দাদের মেট্রো স্টেশনে নিয়ে আসবে বিআরটিসির বাসগুলো। একইভাবে মেট্রোরেল থেকে নামার পর যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেবে এসব বাস। 

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক গণমাধ্যমকে বলেন, উত্তরা ও আশপাশের এলাকার যাত্রীদের দিয়াবাড়ি স্টেশনে আনা-নেওয়া করবে বিআরটিসির বাস। একইভাবে আগারগাঁওয়ের যাত্রীদের পরিবহনের জন্যও মতিঝিল থেকে আগারগাঁও পর্যন্ত বাস সেবা দেবে বিআরটিসি।

মেট্রোরেলের যাত্রীদের জন্যে দুই রুট

মেট্রোর যাত্রীদের গন্তব্যে আনা-নেওয়ার জন্যে দুইটি রুট নির্ধারণ করেছে বিআরটিসি। একটি রুটে বাস আগারগাঁও থেকে ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, গুলিস্তান হয়ে মতিঝিল যাবে। একইসঙ্গে এই পথে মেট্রোর আগারগাঁও স্টেশনে যাত্রীদের নিয়ে আসবে।

আরেকটি রুট দিয়াবাড়ি স্টেশন থেকে উত্তরার হাউজ বিল্ডিং বাসস্ট্যান্ড পর্যন্ত। এই রুটে যাত্রী নিয়ে চলবে বিআরটিসির বাস।