ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ৯:৫৬ অপরাহ্ন

খেলাকে আমাদের জাতীয় শক্তিতে রূপান্তর করতে হবে : আসিফ মাহমুদ

  • আপডেট: Tuesday, September 17, 2024 - 1:44 pm
  • পঠিত হয়েছে: 9 বার

টাচ নিউজ: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, খেলার মধ্যে যে শক্তি আছে, তা আমাদের মধ্যে উদ্দীপনা ও ঐক্য তৈরি করে। মাঠে ১১ জন খেললেও আমরা ১৮ কোটি মানুষ এক হয়ে যাই। এ চেতনাকে জাতীয় শক্তিতে রূপান্তর করে দেশ গড়ার লড়াই চালিয়ে যেতে হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে এক প্রীতি ফুটবল ম্যাচ উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় বনাম রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যকার প্রীতি ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

ক্রীড়াঙ্গনে বাংলাদেশের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে কাজ করবেন বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা।

খেলাকে জাতীয় শক্তিতে রূপান্তর করে দেশ গড়তে হবে : ক্রীড়া উপদেষ্টা

তিনি বলেন, ‘অভ্যুত্থানের পরপরই আমরা দুটি বড় জাতীয় অর্জন পেয়েছি। একটি পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজে। যেখানে তাদের সঙ্গে আমরা কোনোদিন জয়লাভ করতে পারিনি। শুধু একটা ড্র ছিল ১৩টা ম্যাচের মধ্যে। একই সঙ্গে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছি।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীব। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা আমিরুল ইসলাম, রুয়েট ছাত্রকল্যাণ পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদ প্রমুখ।

প্রীতি ফুটবল ম্যাচে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ২-০ গোলে হারায় রাজশাহী বিশ্ববিদ্যালয়।