ঢাকা | অক্টোবর ২১, ২০২৪ - ৬:২৬ অপরাহ্ন

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচলে নিষেধাজ্ঞা

  • আপডেট: Monday, October 21, 2024 - 9:21 am
  • পঠিত হয়েছে: 5 বার

টাচ নিউজ: ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন। রোববার রাজ্যটির পশ্চিম ত্রিপুরার জেলা প্রশাসক এই নিষেধাজ্ঞা জারি করেন।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, এর মাধ্যমে সীমান্তে সাধারণ মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করা হচ্ছে। আগরতলা এবং মোহনপুর মহকুমাজুড়ে ভারত-বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটার বরাবর সাধারণ চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে এই নির্দেশে। তাতে বলা হয়েছে, ১৯ ডিসেম্বর পর্যন্ত রাত ৮টা থেকে সকাল ৫টার মধ্যে কেউ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচল করতে পারবে না। রোববার থেকে এই নিষেধাজ্ঞা জারি হয়েছে। আর এই নির্দেশ অমান্য করলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে নির্দেশে জানানো হয়েছে।

সূত্রটি আরো জানিয়েছে, গত দুই মাস ধরে বাংলাদেশে অস্থির পরিস্থিতির কারণে সীমান্তের ওপার থেকে অনুপ্রবেশ শুরু হয়েছে। ইতোমধ্যে ত্রিপুরায় অনেক বাংলাদেশীকে গ্রেফতারও করা হয়েছে। ভারত-বাংলাদেশ সীমান্তের বিস্তীর্ণ অংশের সুযোগ নিয়ে দুষ্কৃতীরা আইনশৃঙ্খলার সমস্যা সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেই কারণে দুই দেশের সীমান্তে মানুষের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছেন পশ্চিম ত্রিপুরার জেলা শাসক ড. বিশাল কুমার।