ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১২:১৪ অপরাহ্ন

জয়-পলকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট: Wednesday, October 9, 2024 - 6:52 am
  • পঠিত হয়েছে: 35 বার

টাচ নিউজ: জাতীয় পরিচয়পত্রের তথ্য ফাঁসের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং সাবেক তথ্য প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোরব) রাতে মামলা করা হয়ে বলে জানান কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি)।

এনামুল হক নামের এক ব্যক্তি মামলাটি দায়ের করেছেন। মামলায় ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, সজীব ওয়াজেদ জয় এবং সাবেক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ক্ষমতার অপব্যবহার করে সংঘবদ্ধ চক্রের মাধ্যমে জনগণের জাতীয় পরিচয়পত্রের তথ্য বিক্রি করেন।

অভিযুক্তরা জাতীয় নিরাপত্তা ও ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিশ্চিত না করে, ডিজিকন গ্লোবাল সার্ভিসেস লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানকে জনগণের ব্যক্তিগত তথ্য ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানকে তথ্য সরবরাহের মাধ্যমে ব্যবসার অনুমতি দেয়া হয়। যে তথ্য দেশী-বিদেশী প্রায় ১৮২টি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কাছে এই তথ্য বিক্রি করার তথ্য পাওয়া গেছে বলে এজাহারে বলা হয়েছে।

এতে আরো বলা হয়, তৃতীয়পক্ষের কাছে তথ্য পাচার হওয়ায় বাংলাদেশের জনগণের মধ্যে নিরাপত্তাহীনতা ও অস্থিরতা সৃষ্টি করে অপরাধ করেছে আসামিরা।