ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৬:১৩ পূর্বাহ্ন

মেসিকে নিয়ে সুসংবাদ দিলেন মায়ামি কোচ

  • আপডেট: Saturday, September 14, 2024 - 8:59 am
  • পঠিত হয়েছে: 18 বার

টাচ নিউজ: দীর্ঘদিন ধরে মাঠের বাইরে লিওনেল মেসি। আর্জেন্টাইন কিংবদন্তির মাঠে ফেরার প্রতীক্ষা রয়েছে কোটি কোটি ভক্ত। সেই ভক্তদের সুখবর দিলেন তার বর্তমান ক্লাব ইন্টার মায়ামির কোচ জিরার্দো মার্তিনো। সব কিছু ঠিক থাকলে এ সপ্তাহে মাঠে ফিরবেন মেসি।

গত ১৫ জুলাই কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। ফোলা পা দিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন তিনি। এরপর এখন পর্যন্ত মাঠে ফেরা হয়নি আর্জেন্টাইন মহাতারকার।

দীর্ঘ দুমাস পর তাকে নিয়ে সুখবর দিলেন ইন্টার মায়ামির আর্জেন্টাইন কোচ জেরার্দো মার্তিনো। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি জানান পায়ের গোড়ালির চোট থেকে সেরে উঠেছেন মেসি। সব কিছু ঠিক থাকলে বাংলাদেশ সময় রোববার (১৫ অক্টোরব) মায়ামির জার্সিতে মাঠে নামতে পারেন তিনি। এর আগেও এ ম্যাচে মেসির ফেরার কথা জানিয়ে ছিলেন মার্তিনো।

ইন্টার মায়ামির কোচ বলেন, ‘হ্যাঁ, মেসি ভালো আছে। সে অনুশীলন করেছে (শুক্রবার)। ম্যাচের পরিকল্পনায় সে আছে। (শনিবার) অনুশীলন শেষে আমরা ঠিক করব, তাকে নিয়ে কোন কৌশলে আমরা আগাব। তবে এই ম্যাচের জন্য প্রস্তুত।’
মেসি কি আবারও ইনজুরিতে?

মেজর লিগ সকারের (এমএলএস) ইস্টার্ন কনফারেন্সে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে মেসির দল ইন্টার মায়ামি। এর মধ্যে প্লে-অফও নিশ্চিত করেছে তারা। নিজেদের মাঠে রোববার ভোরে ফিলাডেলফিয়ার বিপক্ষে লড়বে মায়ামি।

এ ম্যাচ দিয়ে মেসির ফেরা নিয়ে মার্তিনো আরও যোগ করে বলেন, ‘বিশ্বসেরা খেলোয়াড়কে দলে ফিরে পাওয়া দারুণ ব্যাপার। আর এই দল এমনিতেই দারুণ ছন্দে আছে। সব মিলিয়ে এই পরিস্থিতিতে আমরা আনন্দিত।’

দুই মাসের এই চোটে মায়ামির জার্সিতে ১৩ ম্যাচ খেলা হয়নি মেসির। এমন কী বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার জার্সিতে খেলা হয়নি দুটি ম্যাচ। এ পরিস্থিতিতে মেসির চোট নিয়ে তৈরি হয় নানান শঙ্কা। বিশেষ করে বারবার চোটে পড়ায় তার ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে প্রশ্ন ওঠে।

অবশ্য তার মাঠে ফেরার ঘোষণাটা মেসিভক্তদের জন্য বেশি স্বস্তির। যদিও দীর্ঘদিন চোটে থাকায় এ ম্যাচে কিছুটা অস্বস্তিতে থাকার কথা তার। আর ফিট মেসি আগের মতোই অপ্রতিরোধ্য। তাই ফুটবলপ্রেমীদের প্রত্যাশা বিশ্বকাপজয়ী মহাতারকাকে যেন দীর্ঘদিন মাঠে দেখা যায়।