ঢাকা | সেপ্টেম্বর ১৭, ২০২৪ - ১:৪৩ পূর্বাহ্ন

ডাক বিভাগের কর্মীদের জনগণের সেবা করার নির্দেশ নাহিদের

  • আপডেট: Wednesday, September 4, 2024 - 6:42 am
  • পঠিত হয়েছে: 23 বার

টাচ নিউজ ডাক বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে জনগণকে সেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম। মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) ঢাকার আগারগাঁওয়ে ডাক অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে উপদেষ্টা নাহিদ এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, ডাক অধিদপ্তর একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। তারা অনেক কাজ করছে কিন্তু মানুষ সে বিষয়গুলো জানে না। দেশের মানুষকে ডাক অধিদপ্তরের কাজ সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতে হবে। যেহেতু এটি মানুষের আস্থার একটি জায়গা এবং এর প্রতিষ্ঠানিক রূপ অনেক আগে থেকেই ছিল- তাই ডাক বিভাগকে যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিকায়ন করার কথা ভাবা হচ্ছে।

নাহিদ আরও বলেন, যেহেতু একটা অভ্যুত্থানে ছাত্র-জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ পেয়েছি, এখানে কেউ নায়ক-মহানায়ক নয়। জনগণই এ অভ্যুত্থানের মহানায়ক। সেই বাংলাদেশকে নিয়ে সবাই স্বপ্ন দেখছে। অনেকেরই নানা রকম প্রত্যাশা রয়েছে। যেহেতু এ সুযোগটা এসেছে, তাই ডাক বিভাগের কাঠামোগত সংস্কার করে নতুন করে সাজানোর কথা চিন্তা করা হচ্ছে।

মতবিনিময়কালে ডাক বিভাগের প্রতিষ্ঠান স্বাতন্ত্র্য, কেন্দ্রীয় প্রশাসনিক কাঠামো, সেবা দানের প্রশাসনিক কাঠামো, জনবল, নেটওয়ার্কিং, প্রদত্ত সেবাগুলো, সেবার বৈচিত্র্যগুলো এবং অর্জন এবং অগ্রযাত্রা বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।
ডাক বিভাগের কর্মীদের জনগণের সেবা করার নির্দেশ নাহিদের
হাজী সেলিম হাসপাতালে ভর্তি

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ডা. মো. মুশফিকুর রহমান এবং ডাক অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা সভায় উপস্থিত ছিলেন।