ঢাকা | জুন ২০, ২০২৪ - ৯:৫২ পূর্বাহ্ন

শিরোনাম

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি প্রদান প্রতিটি শিক্ষার্থীকে আলাদা আলাদা ভাবে বিশেষ গুরুত্বসহ পরিচর্যা করতে হবে : ড. জলিল চৌধুরী

  • আপডেট: Sunday, June 9, 2024 - 2:26 pm
  • পঠিত হয়েছে: 29 বার

টাচ নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের প্রবীণ অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুল জলিল চৌধুরী বলেছেন, প্রতিটি শিক্ষার্থীকে আলাদা আলাদা ভাবে পরিচর্যা করতে হবে। বিশেষ গুরুত্বসহ পরিচর্যা করলে আজকের শিশু আগামী দিনে দেশ ও জাতির কান্ডারী হিসেবে গড়ে উঠবে।
তিনি শনিবার সন্ধ্যায় রাজধানীর শ্যামলীতে অবস্থিত মেরিগোল্ড ইন্টারন্যাশনাল স্কুলে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের ২০২৩ সালের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। মেধাবৃত্তির সনদ, ক্রেস্ট ও প্রাইজমানি বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মহাসচিব দৈনিক ইনকিলাবের সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ।অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সংগঠনের চেয়ারম্যান লায়ন দিদারুল ইসলাম। সংবর্ধিত অতিথি ছিলেন কুমিল্লার নোমান আহম্মেদ ডিগ্রি কলেজের শিক্ষক ড. মোহাম্মদ মনিরুজ্জামান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ও মেরিগোল্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক সেলিনা খাতুন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা সভাপতি মো. আসাদুল্লাহ, চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আবছার, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম চৌধুরী ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক প্রকৌশলী পলাশ চন্দ্র দাশ ও চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক ইব্রাহিম তালুকদার, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শামীম আহমেদ ও প্রকৌশলী আহসান হাবিব প্রমুখ।
অনুষ্ঠানে ঢাকার বিভিন্ন স্কুল ও আশপাশের ১৩টি জেলার প্রতিনিধিদের কাছে মেধাবৃত্তির সনদ, ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেয়া হয়। সভায় শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে জুলাই মাসে জাতীয় সম্মেলন আয়োজন করার সিদ্ধান্ত হয় এবং প্রতিষ্ঠানগুলোকে দ্রুত রেজিস্ট্রেশন করার উপর গুরুত্বারোপ করা হয়।