ঢাকা | মে ২১, ২০২৪ - ১:১১ অপরাহ্ন

শিরোনাম

২৫ রমজানের মধ্যে শ্রমিক -কর্মচারীদের বেতন-বোনাসের টাকা পরিশোধ করুন: ইকবাল হোসেন রাজু

  • আপডেট: Saturday, April 6, 2024 - 10:23 am
  • পঠিত হয়েছে: 89 বার

টাচ নিউজ ডেস্ক: জাতীয় পার্টি (এরশাদ) কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটি-২০২৪’র যুগ্ম আহবায়ক, সাবেক ছাত্রনেতা অধ্যাপক মোঃ ইকবাল হোসেন রাজু আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৫ রমজানের মধ্যে সকল সেক্টরের শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাসের টাকা পরিশোধের জন্য সরকার সহ সংশ্লিষ্ট সকল শিল্প, কলকারখানার মালিক পক্ষের প্রতি জোড়ালো আহবান জানিয়েছেন।

তিনি আজ বুধবার এক বিবৃতিতে এ দাবী জানিয়ে বলেন, বাংলাদেশের অর্থনীতির ভিত দাঁড়িয়ে আছে গার্মেন্টসসহ রপ্তানিমুখী সেক্টরে কর্মরত বিপুল সংখ্যক শ্রমিক আর প্রবাসী জনশক্তির মেধা ও শ্রমের ওপর। কিন্তু এই দুই খাতের মূলে থাকা শ্রমিক ভাই-বোনেরা সব সময়ই থাকেন অবহেলিত। ঈদ আসলেই গার্মেন্টস কর্মীদের পাওনা বেতন-বোনাসের দাবীতে ইতিমধ্যেই বিভিন্ন স্হানে আন্দোলন করতে হয়েছে শ্রমিকদের। যা আজকের বাংলাদেশের জন্য নিতান্তই দুঃখ জনক ঘটনা।

ইকবাল হোসেন রাজু বিবৃতিতে আরও বলেন,পবিত্র রমজান মাস শেষ হতে চলেছে। রোজার শেষে সাধারণ মানুষের জন্য আনন্দ নিয়ে আসে ঈদ। কিন্তু দুঃখের বিষয় সাধারণ থেকে মধ্যবিক্ত পরিবার গুলোতে এখন আর ঈদের খুশি উদযাপনের সুযোগ নেই। গরিব, দুঃখী, শ্রমজীবী মানুষের হক ভোগ করছে দেশের সুবিধাভোগী সামান্য কিছু মানুষ। তিনি, নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম সাধারণ জনগনসহ শ্রমিক শ্রেনির ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ও অবিলম্বে সকল পেশার শ্রমিক ভাই-বোনদের বেতন ভাতা এবং বোনাস পরিশোধের জন্য আহবান জানান।

ই-মেইল:[email protected]