ঢাকা | মে ২৮, ২০২৪ - ৫:১২ পূর্বাহ্ন

শিরোনাম

১৬ ফেব্রুয়ারি অপরাজিতার গল্প বইটি বইমেলায় আসছে

  • আপডেট: Thursday, February 15, 2024 - 6:16 am
  • পঠিত হয়েছে: 107 বার

টাচ নিউজ ডেস্ক : ১৬ ফেব্রুয়ারি শুক্রবার থেকে হার না মানা কয়েকজন নারীর রচনায় অপরাজিতার গল্প বইটি বইমেলার দ্বৈতা প্রকাশ স্টল নং ৭২৭ এবং ভিন্ন মাত্রা প্রকাশনী স্টল নং ৪০ এ পাওয়া যাবে। বইটি সম্পাদনা করেছেন শাহিন আহমেদ, প্রকাশক জোবায়ের আহমেদ, প্রচ্ছদ ও মুদ্রণেঃ এম পারভেজ পাটওয়ারী। নতুন সকাল প্রকাশনীর উদ্যোগে ছাপানো হয়েছে।

বইটি নিয়ে সম্পাদক শাহিন আহমেদ মন্তব্য করে বলেন, প্রুফ রিডিং বা ভুল সংশোধনের জন্য অপরাজিতার গল্প বইটি পড়ে আমার যে উপলব্ধি হলো, আমরা আমাদের অজান্তেই এত চমৎকার একটি প্রজেক্ট এর কাজ করছি। একেকজনের লেখার ধরন যোগ্যতা স্বাদ একেক রকম। একেকটা গল্প এক একটি সমস্যাকে ইঙ্গিত করেছে। কোন কোন গল্প চোখে জল আনতে আবার কারো কারো গল্প হৃদয়কে ছুঁয়ে যেতে সক্ষম হয়েছে। ভিন্ন ভিন্ন মানুষের ভিন্ন ভিন্ন চিন্তায় গল্পগুলো হয়ে উঠেছে চমকপ্রদ। কবিতাগুলো হৃদয়গ্রাহী। এক কথায় অপরাজিতার গল্প একটি শ্রেষ্ঠ বই হবে। আমি খুব উচ্ছ্বাসিত আমার কাছে অত্যন্ত আনন্দ লাগছে। আমার কাছে মনে হলো যে সবচেয়ে সফল প্রজেক্ট এবং মানুষের সাথে অপরাজিতার কানেকশন তৈরি করবে এই অপরাজিতার গল্প বইটি। আরো অনেক কিছু বলার মতো পেয়েছি… আশা করি আমাদের এই বইটি প্রত্যেকে সংগ্রহ করবেন এবং প্রিয়জনকে উপহার দিবেন। যিনি কিনবেন তিনি ষোল আনা উসুল পাবেন বইটি পড়ে। আমি নিজেও অপেক্ষায় থাকলাম…..

প্রকাশক জোবায়ের আহমেদ বলেন, বর্তমান সময় আধুনিক ডিজিটাল সময় অতিবাহিত করছে এই সময়ে নারী পুরুষ সবাই চায় নিজেকে প্রতিষ্ঠিত করতে। একসময় নারীদের অবহেলা করা হতো কিন্তু বর্তমান সময়ে নারীরা তাদের ভালো কর্ম দিয়ে এগিয়ে যাচ্ছে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য সংগ্রাম করছে তেমনি কয়েকজন সংগ্রামী নারীর রচনায় এবারের বইটি। এই বইটি সম্পাদনা করেছেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও সংগঠক জনাব শাহিন আহমেদ। আমি বিশ্বাস করি এই বইটি এবারের বইমেলায় আলোড়ন সৃষ্টি করবে যে সকল মানুষ নিজেকে প্রতিষ্ঠিত করতে চায় তারা অবশ্যই এই বইটি পড়বেন, প্রিয়জনকে উপহার দিবেন এবং সংরক্ষণ করবেন।

এই বইয়ে যাদের গল্প বা কবিতা অথবা লেখা প্রকাশ পেয়েছে নিচে তাদের তালিকা দেওয়া হলো গল্পের নাম ও এবং বইয়ের পৃষ্ঠা নম্বর সহঃ

সম্পাদকের কিছু কথা; শাহিন আহমেদ ৪
অনুভুতি; আয়েশা নাহার ৭
পুরুষের কাঁদতে নেই; আয়েশা নাহার ৮-৯
আমার স্নেহময়ী মা; আয়েশা নাহার ১০
মাগো; আয়েশা নাহার ১১
স্বপ্ন যখন নেশা; সুরাইয়া মোশাররফ মিথিলা ১৩
নির্মমতার পর ঘুরে দাঁড়ানোর গল্প; সুমাইয়া ইসলাম সুমি ১৫-১৬
শুন্যতায় পূর্ণ আমি; সুবর্ণা মোস্তফা ১৮-২১
আমি নিজের পরিচয় চাই; লিতুন জিরা খুশবু ২৩
প্লাস সাইজ; লিতুন জিরা খুশবু ২৪
নারী; লিতুন জিরা খুশবু ২৫
কালো মায়ের কালো মেয়ে; ফারহানা আফরোজ ২৭
ডিভোর্স লেটার; ফারহানা আফরোজ ২৮
সব কিছুতে না”না; নারীর বেলায়; পপি শাহিনা ৩০-৩২
জীবন যুদ্ধ; উম্মে কুলসুম খন্দকার ৩৪
হালিমা’র স্বপ্ন; সুবর্ণা নূর মোস্তারী ৩৬-৩৭
সে আমার প্রিয়তম; রথি আক্তার ৩৯
এসো প্রিয়; রথি আক্তার ৪০
পাগল মন; রথি আক্তার ৪১
উদ্যোক্তা হওয়ার গল্প; আরবী শারমিন ৪৩-৪৪
মা-ছেলের ভালবাসা; শারমিন আক্তার ঈশিতা ৪৬-৪৭
স্মৃতির এ্যালবামে তুমি; লুবনা সুলতানা ৪৯
তুই-১; শারমিন খান ঈশিতা ৫১
দাঁতের যত্ন; উম্মে জাহান বন্যা ৫৩
হার না মানা আমি; ফাতেমা আক্তার কেয়া ৫৫-৫৬

বইটির শুভেচ্ছা মূল্য ২০০ টাকা মাত্র। এছাড়াও অনলাইনে অর্ডার করে ঘরে বসে পাওয়া যাবে। বইমেলা উপলক্ষে বিশেষ ডিসকাউন্ট থাকবে। বইয়ের প্রকাশ উপলক্ষ্যে যারা গল্প/কবিতা লিখেছেন তারাসহ বই প্রকাশের সাথে জড়িত সবাই এবং অপরাজিতার সদস্যরা শুক্রবার স্টলে থাকবেন বলে জানান।