ঢাকা | মে ২১, ২০২৪ - ১২:১২ অপরাহ্ন

শিরোনাম

রিয়ালে রোনালদোকে ছুঁয়েছেন বেলিংহ্যাম

  • আপডেট: Monday, August 28, 2023 - 5:58 am
  • পঠিত হয়েছে: 253 বার

টাচ নিউজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো যোগ দেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। সিআর সেভেন হিসেবে প্রতিষ্ঠা পাওয়া এই ফরোয়ার্ড রিয়ালের জার্সিতে প্রথম তিন ম্যাচেই ৪ গোল করেন। অভিষেকে প্রথম ম্যাচে দিপোর্তিভো লা করুনার বিপক্ষে ৩-২ গোলের জয়ে প্রথম গোল পান রোনালদো। এরপর এস্পানিওলকে ৩-০ ব্যবধানে হারানোর ম্যাচেও একটি গোল পর্তুগিজ তারকার। তৃতীয় ম্যাচে হেরেজকে ৫-০ গোলে উড়িয়ে দেয়ার পথে জোড়া গোল করেন রোনালদো। সব মিলিয়ে ৩ ম্যাচে রোনালদোর গোল ছিল ৪।
রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর প্রথম তিন ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন বেলিংহ্যামও। সেল্টাভিগোর বিপক্ষে গত পরশু গোল করে রোনালদোকো ছুঁয়ে ফেলেছেন ইংলিশ এই তারকা। রিয়ালের ১-০ গোলের জয়ে একমাত্র গোলটি আসে তার পাঁ থেকেই। এর আগে লিগ অভিষেকে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে নিজের প্রথম গোলটি করেন এই ফরোয়ার্ড। এরপর আলমেরিয়ার বিপক্ষে তাদের মাঠে দু’বার জালের দেখা পান বেলিংহ্যাম। সব মিলিয়ে ৩ ম্যাচে গোল ৪টি বেলিংহ্যামের। টানা ম্যাচে গোল করার কৃতিত্বে বেলিংহাম এবার ছুঁয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে।
১৯৫৮ সালে ৩ ম্যাচে ৪ গোল করার কৃতিত্ব গড়েছিলেন রিয়াল বেটিসের জানুস কুজমান। রিয়ালের হয়ে ২০০৭-০৮, ২০০৮-০৯ ও ২০০৯-১০ মৌসুমে ওয়েসলি স্নাইডার, ফন ডার ভার্ট এবং রোনালদো ৩ ম্যাচে ৪ গোল করেছিলেন। তবে ফন ডার ভার্ট তিন ম্যাচের মধ্যে দু’টিতে গোল পেয়েছেন। অভিষেকে ১ গোল করার পর তৃতীয় ম্যাচে গিয়ে হ্যাটট্রিক করেছেন এই ডাচ তারকা। সেই হিসেবে চতুর্থ ফুটবলার হিসেবে এই কৃতিত্ব গড়লেন ইংলিশ ফরোয়ার্ড বেলিংহ্যাম।
টানা তিন ম্যাচে জয়ের নায়ক বেলিংহ্যামকে ম্যাচ শেষে প্রশংসায় ভাসিয়েছেন কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, ‘বেলিংহ্যাম খুবই ভালো করছে। সে গোল করে যাচ্ছে ও দলের জয়ে অবদান রাখছে। সে খুবই বুদ্ধিমান, তার টাইমিংও দুর্দান্ত।’
লা লিগায় দিনের অন্য ম্যাচে লাস পালমাস নিজ মাঠে গোলশূন্য ড্র করেছে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে।