ঢাকা | মে ২৮, ২০২৪ - ৩:০৯ পূর্বাহ্ন

শিরোনাম

ডিএসসিসির ৪ ওয়ার্ড ডেঙ্গুর রেড জোনে

  • আপডেট: Monday, August 28, 2023 - 7:32 am
  • পঠিত হয়েছে: 120 বার

টাচ নিউজ ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) চারটি ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ৫, ২২, ৫৩ ও ৬০ ওয়ার্ডের বাসিন্দারা ডেঙ্গুর ভয়াবহ ঝুঁকির মধ্যে আছেন বলে জানিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ।

ডিএসসিসির মুখপাত্র আবু নাছের জানান, সিটি করপোরেশনের আওতাধীন ৭৫টির মধ্যে ওই চারটি ওয়ার্ডে ১০ জনের বেশি রোগী পাওয়ায় রেড ওয়ার্ড হিসেবে তালিকাভুক্ত করা হয়। ওয়ার্ডগুলোতে মশক নিধন কার্যক্রম জোরদার করা হয়। রেড জোনভুক্ত ৫ নম্বর ওয়ার্ডের আওতাধীন এলাকার মধ্যে রয়েছেÑ মায়াকানন, সবুজবাগ, উত্তর মুগদাপাড়া ডেপুটি কলোনি, আহম্মেদ বাগ, রাজারবাগ উত্তর ও দক্ষিণ, কদমতলা বাসাবো ও পূর্ব বাসাবো এলাকা।

২২ নম্বর ওয়ার্ডের আওতায় রয়েছেÑ মনেশ্বর রোড, মনেশ্বর লেন, বাড্ডানগর লেন, বোরহানপুর লেন, কুলাল মহন লেন, কাজীরবাগ লেন, নবীপুর লেন, হাজারীবাগ লেন, হাজারীবাগ রোড, কালুনগর, এনায়েতগঞ্জ, গণকটুলী, ভাঙ্গী কলোনি, নীলাম্বর সাহা রোড।

৫৩ নম্বর ওয়ার্ডের আওতায় আছে পশ্চিম জুরাইন মুরাদপুর হোল্ডিং ১ থেকে ৪৬ পর্যন্ত, ২৪/৩, ১ নম্বর সড়ক পূর্ব জুরাইন, ফরিদাবাদ, কদমতলী।

৬০ নম্বর ওয়ার্ডের মধ্যে রয়েছে নুরপুর-১, নুরপুর-২, পাটেরবাগ, মুক্তধারা, ইসলামবাগ (রসুলবাগ, রহমতবাগ, শাহজালালবাগ), পলাশপুর, জনতাবাগ, স্মৃতিধারা, দক্ষিণ রায়েরবাগ, মেরাজনগর (দনিয়ার অংশ), মদিনাবাগ, দক্ষিণ জনতাবাগ, ১৭৪৪ পলাশপুর।