ঢাকা | মে ২৮, ২০২৪ - ১১:০৮ অপরাহ্ন

শিরোনাম

এমএলএসে অভিষেক গোলে রাঙালেন মেসি

  • আপডেট: Sunday, August 27, 2023 - 6:37 am
  • পঠিত হয়েছে: 122 বার

টাচ নিউজ ডেস্ক : আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির অসাধারণ এক গোল। মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেকেও বদলি নেমে ম্যাচের শেষ দিকে গোল করলেন মেসি। জয়ের দেখা পেল তার দল ইন্টার মিয়ামি। বাংলাদেশ সময় রোববার সকালে এই ম্যাচে নিউ ইউর্ক রেড বুলসকে তাদের মাঠেই ২-০ গোলে হারায় মিয়ামি। এ দিন লিগ অভিষেকে গোল করেন দিয়েগো গোমেস। প্যারাগুয়ের এই মিডফিল্ডার ম্যাচের ৩৭ মিনিটে গোল করে এগিয়ে দেন দলকে। এরপর ৮৯ মিনিটে নান্দনিক দ্বিতীয় গোলটি রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ডের।

রেড বোল এরিনায় ম্যাচের শুরু থেকেই দাপট বেশি ছিল রেড বুলসেরই। তবে রেড বুলস পারেনি সুযোগ কাজে লাগাতে। ম্যাচের আগে দলের প্রধান কোচ জেরার্ডো মার্টিনো বলেছিলেন, টানা খেলার ক্লান্তি-শ্রান্তির কারণে বিশ্রাম দেয়া হতে পারে মেসিকে। তাই শুরুর একাদশে তাকে রাখেননি কোচ। তবে ম্যাচের প্রথম মিনিট থেকেই মেসির নামের গর্জন উঠায় বোঝার উপায়ই ছিল না, এটা প্রতিপক্ষের মাঠ। ম্যাচে কিছুক্ষণ পর পর মেসির নামে চিৎকার শোনা যায় ঠাসা গ্যালারিতে।
দর্শকদের ‘মেসি, মেসি’ চিৎকারের মাঝে ৬০ মিনিটে লিওনার্দো কাম্পানার বদলে তাকে মাঠে নামান কোচ। মাঠে আসার পর এদিন তেমন কিছু করতে না পারলেও তিনি তো মেসি। ক্যারিয়ারে অসংখ্যবার যেমন দেখিয়েছেন, তা দেখালেন আরো একবার। জর্দি আলবার আলতো ভলিতে বক্সের ভেতর বল পান মেসি। বল পায়ে এক ডিফেন্ডারকে কাটানোর পর প্রতিপক্ষের চার জন তাকে ঘিরে ধরেন। এক মুহূর্ত থেমে চার জনের মাঝ দিয়ে অবিশ্বাস্য এক অ্যাঙ্গেলে বল বাড়িয়ে দেন বেঞ্জামিন ক্রেমাসকিকে। আবার তার কাছ থেকে বল পেয়ে স্রেফ টোকা দিয়ে বল জড়িয়ে দেন জালে। মিয়ামির হয়ে ৮ ম্যাচে মেসির গোল এখন ১১টি।

ইন্টার মিয়ামির লিগে সবশেষ জয় গত ১৩ মে। মেসি আসার আগে লিগে ১১ ম্যাচ জয়বিহীন দলটির পরাজয়ই ছিল ৮টিতে। সেই দলটিই মেসি, আলবা, বুসকেটসদের আগমনে হয়ে উঠে অপ্রতিরোধ্য। আর্জেন্টাইন জাদুকরের দুর্দান্ত পারফরম্যান্সে লিগস কাপ জিতে তারা দেখা পেয়েছে প্রথম বড় কোনো ট্রফির। এরপর উঠেছে ইউএস কাপের ফাইনালে। এবার লিগেও পরাজয়ের বৃত্ত ভেঙে ফিরে এলো মেসিময় মিয়ামি।