ঢাকা | মে ২৭, ২০২৪ - ১:১০ পূর্বাহ্ন

শিরোনাম

ইউনাইটেডের জয়, হোঁচট আর্সেনালের

  • আপডেট: Sunday, August 27, 2023 - 7:01 am
  • পঠিত হয়েছে: 120 বার

টাচ নিউজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। হোঁচট খেয়েছে গত মৌসুমের রানার্সাআপ আর্সেনাল। ঘরের মাঠে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে ম্যানইউ। ফুলহ্যামের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে ২-২ গোলে ড্র করেছে গানাররা।
ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের প্রথম চার মিনিটে দুই গোল করে স্বাগতিক দর্শকের হতভম্ব করে দেয় নটিংহ্যাম। তাইয়ো আওয়ানিইয়ির গোলে ম্যাচের ২ মিনিটে প্রথমে এগিয়ে যায় সফরকারীরা। দুই মিনিট পরই ব্যবধান ২-০ করেন উইলি বোলি। দুই গোলে এগিয়ে যাওয়ার পর এই মাঠে প্রায় তিন দশকের জয়খরা কাটানোর আশা জাগে নটিংহ্যাম ফরেস্টের।
এরিক টেন হাগের দল বেশিক্ষণ অপেক্ষা করেনি ঘুরে দাঁড়াতে। ম্যাচের ১৭ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসনের গোলে ২-১ ব্যবধান করে ম্যানইউ। ৫২ মিনিটে সমতায় ফেরান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরো। ৬৭ মিনিটে জো ওরাল লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় নটিংহ্যাম। সুযোগ কাজে লাগাতে দেরি করেনি ওল্ড ট্র্যাফোর্ডের দলটি। ৯ মিনিট পর পেনাল্টি পায় ম্যানইউ। সফল স্পট কিকে পর্তুগালের ফরোয়ার্ড ব্রুনো ফার্নান্দেজ গোল করলে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ল ম্যানচেস্টার ইউনাইটেড।
এমিরেটস স্টেডিয়ামে একই সময়ে শুরু হওয়া ম্যাচে ফুলহ্যামের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে আর্সেনাল। রোমাঞ্চকর ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। চলতি মৌসুমে সবচেয়ে দ্রুততম ৫৭ সেকেন্ডে গোল করে ফুলহ্যামকে এগিয়ে নেন আন্দ্রে পেরেইরা। ৭০ মিনিটে আর্সেনালকে সমতায় ফেরান বুকায়ো সাকা। দুই মিনিট পরই এডেল নিকিতার স্পট কিকে গোলে ব্যবধান ২-১ করে আর্সেনাল। ৮৩ মিনিটে ফুলহ্যাম ১০ জনের দলে পরিণত হয়। চার মিনিট পর জোয়া পালিনহা ফুলহ্যামের এক পয়েন্ট নিশ্চিত করেন। শেষ দিকে সুযোগ আর কাজে লাগাতে না পারায় ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে মিকেল আর্তেতার দলকে।
দিনের অন্য ম্যাচে বোর্নমাউথ ১-১ গোলে ড্র করে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। ব্রাইটনের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে ওয়েস্টহ্যাম।