ঢাকা | মে ২১, ২০২৪ - ১:৫৪ অপরাহ্ন

শিরোনাম

পাকিস্তানে যাচ্ছেন বিসিসিআই সভাপতি

  • আপডেট: Saturday, August 26, 2023 - 9:22 am
  • পঠিত হয়েছে: 103 বার

টাচ নিউজ ডেস্ক হাইব্রিড মডেলের এশিয়া কাপ শুরু হচ্ছে আগামী ৩০ আগস্ট। পাকিস্তানের মুলতানে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সেই দিন পাকিস্তান ও নেপাল। এশিয়া কাপকে সামনে রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আমন্ত্রণে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি রজার বিনি ও সহ-সভাপতি রাজীব শুক্লা আগামী ৪ সেপ্টেম্বর যাবেন পাকিস্তানে। তাহলে কী দুই দেশের শীতল সম্পর্কের বরফ গলতে শুরু করেছে?
ভারতীয় বার্তা সংস্থা পিটিআই ও পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভির খবর অনেকটা এমনই ইঙ্গিতই দিচ্ছে।
ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি ও সহ-সভাপতি ৭ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবেন পাকিস্তানে। এই সময় তারা লাহোরে এশিয়া কাপের দু’টি ম্যাচ দেখবেন। ৫ সেপ্টেম্বর আফগানিস্তান-শ্রীলঙ্কা ও ৬ সেপ্টেম্বর সুপার ফোর পর্বের প্রথম ম্যাচ। সে ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ হতে পারে বাংলাদেশ অথবা আফগানিস্তান।
পিটিআই’য়ের খবর, বিনি ও শুক্লাকে সস্ত্রীক আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন তারা। তবে জিও টিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, বিনি-শুক্লার সাথে বিসিসিআই সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহকেও আমন্ত্রণ জানিয়েছিল পিসিবি। তবে জয় শাহ’র ইচ্ছা নেই পাকিস্তানে যাওয়ার।
বিনি বিসিসিআইয়ের প্রধান হিসেবে প্রথমবার পাকিস্তানে যেতে চললেও এটা হবে শুক্লার দ্বিতীয় সফর। ২০০৪ সালেও ভারতীয় দলের সফরসঙ্গী হিসেবে গিয়েছিলেন তিনি।
আর জিও টিভির প্রতিবেদনে বলা হয়েছে, জয় শাহ পাকিস্তানে না গেলেও এসিসির অন্য বোর্ড সদস্যরা যাবেন। এমনকি আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে, প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস ও মহাব্যবস্থাপক ওয়াসিম খানেরও সেই সময় পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
বিনি ও শুক্লা যদি পাকিস্তানে যান, তাহলে ২০০৮ সালে মুম্বাইয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর এটাই হবে বিসিসিআই প্রতিনিধির প্রথম সফর পাকিস্তানে। সে সময় এশিয়া কাপ হয়েছিল পাকিস্তানে। পিসিবির আমন্ত্রণে খেলা দেখতে গিয়েছিলেন বিসিসিআইয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। সেই সময় ভারতীয় বোর্ডের সভাপতি ছিলেন শারদ পাওয়ার।