ঢাকা | মে ২১, ২০২৪ - ১:১৪ অপরাহ্ন

শিরোনাম

নেতাকর্মীদের গ্রেপ্তার করে কারাগার ভরে ফেলেছে: ফখরুল

  • আপডেট: Monday, August 7, 2023 - 11:41 am
  • পঠিত হয়েছে: 121 বার

টাচ নিউজ ডেস্ক: বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদকে গ্রেপ্তার এবং তাকে জামিন না দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার মিথ্যা ও কাল্পনিক মামলায় নেতা-কর্মীদের গ্রেপ্তার করে দেশের কারাগারগুলো ভরে ফেলেছে। কারাগারগুলোতে এখন তিল ধারণের ঠাঁই নেই।

রোববার (৬ আগস্ট) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের গ্রেপ্তার মাধ্যমে বর্তমান শাসক গোষ্ঠী দেশকে ভয়াবহ নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। সাবেক এমপি সালাহ উদ্দিনকে অন্যায়ভাবে গ্রেপ্তার এবং তাকে জামিন না দেওয়ার ঘটনা বর্তমান সরকারের ভয়াবহ দুঃশাসনের আরও একটি বহিঃপ্রকাশ।

তিনি বলেন, দেশে আইনের শাসনের ন্যূনতম প্রয়োগ নেই বলেই মানুষের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির সম্মুখীন। তবে সরকারের চলমান অপশাসন থেকে রেহাই পেতে জনগণ এখন রাজপথের আন্দোলনকে তীব্র করতে সম্মিলিতভাবে রাস্তায় নেমে আসছে।

বিএনপি মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে মুক্তির জোর দাবি জানান।

এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আবদুস সালাম এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন পৃথক বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদকে গ্রেপ্তার ও জামিন না দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অবৈধ আওয়ামী সরকার বিএনপি নেতাকর্মীদের কারান্তরীণের মাধ্যমে আবারও জোর করে ক্ষমতায় আসার যে স্বপ্ন দেখছে তা কোনদিনই পূরণ হবে না।