ঢাকা | মে ২১, ২০২৪ - ২:০৫ অপরাহ্ন

শিরোনাম

সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ : সাবের হোসেন চৌধুরী এমপি

  • আপডেট: Sunday, July 16, 2023 - 6:05 am
  • পঠিত হয়েছে: 74 বার

টাচ নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রীর পরিবেশ ও জলবায়ু বিষয়ক বিশেষ দূত; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। একটা সময় বিদেশীরা বলতো বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি। এখন আর সেই দিন নাই। সময় পাল্টে গেছে। বাংলাদেশ এখন বহি:বিশ্বে উদাহরণ হয়ে দেখা দিয়েছে। গত শুক্রবার বিশুদ্ধানন্দ মহাথেরো ও শুদ্ধানন্দ মহাথেরো অডিটোরিয়ামে কদমতলা পূর্ব বাসাবো স্কুল এন্ড কলেজ আয়োজিত বিশেষ সংবর্ধনা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সাবের হোসেন চৌধুরী এমপি বলেন, বাংলাদেশ আজ সবকিছুতে এগিয়ে। তথ্যপ্রযুক্তিতে, অর্থনীতিতে, শিক্ষায় এবং খেলায় আগের চেয়ে অভাবনীয় সাফল্য ধরা দিয়েছে। এরই ধারাবাহিকতায় সবুজবাগ বাসাবোর কদমতলা স্কুল এন্ড কলেজের সুবর্ণ জয়ন্তীতে শিক্ষার পাশাপাশি খেলাধুলায়ও ঈর্ষান্নিত সাফল্য অর্জন করেছে, যা আগামীর বাংলাদেশ বির্নিমানে ভূমিকা রাখবে। এই স্কুলের ছেলে-মেয়েরা স্কুল ক্রিকেটে জাতীয় পর্যায়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। সেসঙ্গে ফুটবল, হ্যান্ডবলসহ অ্যাথলেটিক্সেও অসাধারণ সাফল্যের নির্দশন রাখছেন।
গভর্নি বডির সভাপতি ইয়াহিয়া সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, স্কুল অধ্যক্ষ মুহাম্মদ সাইফুল আলম। শামসুন নাহার শিল্পী ও খায়রুল বাহার তুমুলের সঞ্চালনায় অসংখ্য খুদে ক্রীড়াবিদ ও ছাত্র-ছাত্রীদের করতালিতে অনুষ্ঠানটি বেশ আড়ম্বরপূর্ণ হয়ে ওঠে। এসময় অনান্যের মধ্যে উপস্থিত ঢাকা দক্ষিনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর লায়ন চিত্ত রঞ্জন দাস, ৪নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মাকসুদা শমসের প্রমূখ। প্রধান অতিথীর বক্তৃতা আগে থিম সংগীতের সঙ্গে সঙ্গে প্রজেক্টরে খুদে ক্রীড়াবিদদের অর্জনের কিছু খন্ডচিত্র তুলে ধরা হয়। পরে শিক্ষায় ও খেলাধুলায় সাফল্যে খঁচিত শিক্ষার্থীরা প্রধান অতিথির হাত থেকে সার্টিফিকেট ও ক্রেস্ট; সম্মাননা স্বারক গ্রহন করেন। এসময় অভিভাবকদেরও সংবর্ধনা দেওয়া হয়। এমন উদ্যোগে অভিভাবকরা খুশিতে আবেগ-আপ্লুত হয়ে পরেন। এর পরে গভর্নি বডির সভাপতি ইয়াহিয়া সোহেল সমাপনী বক্তব্যে বলেন, সামাজিক দায়বদ্ধতা, ঐতিহ্য ও সাফল্যের ৫০ বছরের কদমতলা স্কুল এন্ড কলেজ যে সাফল্য অর্জন করেছে; এর কৃতিত্ব পুরো কদমতলা স্কুল পরিবারের। মায়া ও ভালবাসায় যারা সবসময় পাশে ছিলেন, আছেন তাদের জন্য রইল শুভ কামনা। সে সঙ্গে আগামীর কোমলমতিদের জন্যও রইল নিরন্তর ভালবাসা। বিশেষ সংবর্ধনায় ক্রিকেট কোচ মোস্তাফিজুর রহমান শাহরিয়ারের নেতৃত্বে জাতীয় পর্যায়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় বালক-বালিকা বিভাগে সংবর্ধিত হয়েছেন যথাক্রমে ১৯ ও ১৭ জন। একই কোচের তত্বাবধানে ঢাকা মহানগর ও ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধিত হয়েছেন ১৭ জন ছাত্রী। এছাড়া ক্রিকেটে বিশেষ অবদান রাখায় সংবর্ধিত হয়েছেন অত্র স্কুলের সাবেক খেলোয়াড় মাকসুদ-উর রহমান ( বাংলাদেশ অনুর্ধ ১৯-এর জাতীয় দলের নির্বাচিত খেলোয়াড়), মো. হাসান (ঢাকা দ্বিতীয় বিভাগের নিয়মিত খেলোয়াড়), মো. সুমন ইসলাম ও অরিত্রী নির্জনা ( বিকেএসপি’তে খেলছে)। ফুটবলের কোচ মো. মাসুমের নেতৃত্বে ২১ জন খেলোয়াড় সংবর্ধিত হয়েছেন। হ্যান্ডবল ও অ্যাথলেটিক্স কোচ বৈরাম খান রনি’র হ্যান্ডবলে ২৭ জন এবং অ্যাথলেটিক্সে ১২ জন ছাত্র-ছাত্রী সংবর্ধিত হয়েছেন। সে সঙ্গে ক্রিকেট কোচ শাহরিয়ার, ফুটবলের মাসুম এবং হ্যান্ডবল ও অ্যাথলেটিক্স কোচ বৈরাম খান রনি বিশেষ সংবর্ধনা দেওয়া হয়েছে। পাশাপাশি সমন্বয়ক লামিয়া জালাল, সংশ্লিষ্ট শিক্ষক কবির হোসেন, মাহমুদা সুলতানা ও ইকবাল হোসেইন, বিশেষ সম্মাননায় কাজী আফসার উদ্দিন আহমেদ এবং বিশেষ সহযোগীতায় মো. পারভেজকে সংবর্ধনা দেওয়া হয়েছে।