ঢাকা | মে ২৮, ২০২৪ - ৪:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম

ডেঙ্গু জ্বর প্রতিরোধের আহবান; বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের

  • আপডেট: Sunday, June 25, 2023 - 5:01 pm
  • পঠিত হয়েছে: 74 বার

টাচ নিউজ ডেস্ক: জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি ডেঙ্গু জ্বর প্রতিরোধের আহবান জানিয়ে আজ এক বিবৃতিতে বলেছেন, ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু জ্বর ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে; এই জ্বরে এখন পর্যন্ত ৫০ জন এরও অধিক মানুষ আক্রান্ত হয়ে মারা গেছে। প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়ছে এবং হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হচ্ছে তাঁরা।

ডেঙ্গু জ্বর জাতীয় দুর্যোগে পরিণত হওয়ার সম্ভাবনা দেখা দেওয়ায় গভীর উদ্বেগ জানিয়ে বিরোধী দলীয় নেতা বলেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। এগিয়ে আসতে হবে সকলকে। বিশেষ করে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় ও ঢাকা সিটি কর্পোরেশনদ্বয়কে ডেঙ্গু প্রতিরোধে উদ্যোগী ভূমিকা পালন করতে হবে। তাদেরকে জরুরিভাবে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। কেননা প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

বেগম রওশন এরশাদ আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচিত বিশেষজ্ঞ দিয়ে পাড়া-মহল্লায় মানুষকে সচেতন করার ব্যবস্থা করা। ডেঙ্গু জ্বরের উপসর্গ দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া। হাসপাতালগুলোতেও ডেঙ্গু রোগীদের বিশেষ গুরুত্বর সাথে চিকিৎসা সেবা নিশ্চিত করা।

ডেঙ্গু মশা মারার জন্য সিটি কর্পোরেশনকে পর্যাপ্ত কীটনাশক সরবরাহ করার আহবান জানিয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেন, সাধারন মানুষ ও আক্রান্ত রোগীরা বিশেষজ্ঞদের পরামর্শ মোতাবেক চলবেন।