ঢাকা | মে ২৬, ২০২৪ - ১১:২০ অপরাহ্ন

শিরোনাম

চাটখিলে প্রানীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

  • আপডেট: Wednesday, March 1, 2023 - 9:19 am
  • পঠিত হয়েছে: 72 বার

আনিছ আহম্মদ হানিফ,নোয়াখালী চাটখিল প্রতিনিধি:পুষ্টি মেধা দরিদ্র বিমোচন প্রাণী সম্পদ প্রদর্শনীর আয়োজনে নোয়াখালীর চাটখিল উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ দপ্তর এবং ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ফেব্রয়ারী) সকাল ১০:৩০টা থেকে দিন ব্যাপী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভুঁইয়ার সভাপতিত্বে ও উপজেলা উপ-সহকারী কর্মকর্তা এটিএম ফখরুল আহসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলার ভাইস চেয়ারম্যান ও উপজেলা প্রাণিসম্পদের স্থায়ী সদস্য আবু তাহের ইভু, সফল খামারী নাছির উদ্দিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলী হোসেন।
উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ সবুজ মনোহর শর্মা,

আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পলাশ সমদ্দার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আক্তার হোসেন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ আজিজুল হাকিম প্রমূখ।

সরেজমিনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলায় দেখা যায়, বিভিন্ন প্রজাতির উন্নত জাতের গাভী, ষাড়, মহিষ, ছাগল, উন্নত জাতের হাঁস মুরগি ও সৌখিন পোষা পাখি প্রদর্শনী করা হয়েছে।

বক্তারা বলেন স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ এ প্রতিপাদ্য কে সামনে রেখে খামারিদের কে উৎসাহিত করুন। প্রাণীজ পণ্যের উপযুক্ত বাজার সৃষ্টি এবং সম্প্রসারণের লক্ষ্যে এ প্রদর্শনের আয়োজন করা হয়। খামারিদের কে আরো বেশি করে পশু পাখি পালনে উৎসাহ প্রদান করা হয়।
প্রদর্শনী শেষে উন্নত জাতের গাভী/ষাড়, মহিষ ১ম পুরস্কার মামুনুর রশিদ, ষাড় এ ১ম পুরস্কার মনিরুল ইসলাম, ছাগলে ১ম পুরস্কার সাইফুল ইসলাম, প্রানীসম্পদ প্রযুক্তি তে ১ম পুরস্কার রাইসুল ইসলাম, বিশেষ পুরস্কার আব্দুল কাইয়ুম, সৌখিন পোষা প্রাণী মাসুদ আলম, উন্নত জাতের হাঁস মুরগি ১ম পুরস্কার মমিন উল্লাহ সহ বিভিন্ন ক্যাটাগরিতে ১৯টি পুরস্কার বিতরণ করা হয়।