ঢাকা | মে ২৮, ২০২৪ - ৪:১৯ পূর্বাহ্ন

শিরোনাম

ইউটিউবার এসোসিয়েশন ইয়াব এর ৪বছর পূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত

  • আপডেট: Tuesday, February 14, 2023 - 5:20 pm
  • পঠিত হয়েছে: 91 বার

টাচ নিউজ ডেস্ক: গতকাল ১০ ফেব্রুয়ারি ইউটিউব চ্যানেল মালিক সমিতি ইউটিউবার এসোসিয়েশন ইন বাংলাদেশ ইয়াব এর ৪ বছর পূর্তি উপলক্ষে কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তন, সেগুনবাগিচা, ঢাকায় ইয়াব বিগ স্ক্রিন ভিডিও ফেস্টিভ্যাল ২০২২ এবং ইয়াব স্টার এওয়ার্ড ২০২২ এই দুটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জানা গেছে, কয়েকজন বেস্ট ইউটিউবারকে ইয়াব স্টার এওয়ার্ড ২০২২ পদক দেয়া হয়েছে। এছাড়াও অভিনয় শিল্পী সংঘ, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন ট্যালিপ্যাবসহ সাংবাদিক ও টেলিভিশন মিডিয়া, নাটক ও চলচ্চিত্র বিষয়ক কয়েকটি সংগঠনকে ইয়াব স্টার এওয়ার্ড ২০২২ সম্মানাস্বরুপ দেয়া হয়েছে। এছাড়াও জি সিরিজ ও সুরাঞ্জলীকে সেরা ইউটিউব চ্যানেল হিসেবে ইয়াব স্টার এওয়ার্ড ২০২২ প্রদান করা হয়। তবে ব্যক্তিপর্যায়ে বিশেষভাবে নির্বাচিত আরো ৪ জনকে ইয়াব স্টার এওয়ার্ড ২০২২ করা হয়। সকলের হাতে পদক তুলে দেন সংগঠনটির সভাপতি নাট্য নির্মাতা শাহিন আহমেদ।

উক্ত অনুষ্ঠানের প্রথম পর্বে বিকেল ৪টা থেকে অনুষ্ঠিত হয়েছে ইয়াব বিগ স্ক্রিন ভিডিও ফেস্টিভ্যাল ২০২২ বা ইয়াব বড় পর্দায় ভিডিও পদর্শনী ২০২২। প্রদর্শনীর জন্য বাছাই করা হয় ১৫টি ভিডিও। এখান থেকে ৬টি ভিডিওকে নিম্মোক্ত হারে পুরষ্কার প্রদান করা হয়।
১ম পুরষ্কার ২৫ হাজার টাকা।
২য় পুরষ্কার ১৫ হাজার টাকা।
৩য় পুরষ্কার ৫ হাজার টাকা।
৪র্থ পুরষ্কার ২ হাজার টাকা।
৫ম পুরষ্কার ১ হাজার টাকা।
৬ষ্ঠ পুরষ্কার ৫ শত টাকা। এছাড়াও প্রদর্শনীতে অংশ গ্রহণ করায় অংশগ্রহণ কারি সবাইকে ফেস্টিভ্যাল ক্রেস্টও প্রদান করা হয়।

এই পুরষ্কার নিয়ে ইয়াবের সভাপতি শাহিন আহমেদ বলেন, এই পুরষ্কার প্রাপ্তি ও প্রদর্শনীতে অংশগ্রহণকারী সবার মাঝে ভালো ভিডিও বানানোর প্রতি আগ্রহ তৈরি হবে। আমাদের উদ্যেশ্য কোয়ালিটির প্রতিযোগীতা হোক সদস্যদের মাঝে।  

অনুষ্ঠান নিয়ে তিনি বলেন, যথেষ্ট সুন্দর একটি অয়োজন। এত সুন্দর শৃংখলা। সবাই দারুনভাবে অনুষ্ঠান উপভোগ করেছে। এছাড়াও খাবারসহ এই রকম প্রোগ্রাম সাধারণত আয়োজন হয়না। সব মিলিয়ে সুন্দর ভাবে শেষ হয়েছে। 

উলেখ্য, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহিন আহমেদ। এছাড়াও অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন ট্যলিপ্যাব এর সভাপতি মনোয়ার পাঠান উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও সদস্যদের পাশাপাশি বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্বসহ বেশ কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন।