ঢাকা | মে ২১, ২০২৪ - ১২:৪৭ অপরাহ্ন

শিরোনাম

চাটখিলে অমর একুশে বই মেলা উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

  • আপডেট: Wednesday, February 8, 2023 - 6:07 pm
  • পঠিত হয়েছে: 66 বার

আনিছ আহম্মদ হুমায়ুন,চাটখিল প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপন এবং অমর একুশে বইমেলা আয়োজনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

গতকাল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টা উপজেলা সভাকক্ষে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূইয়া সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এইচ.এম আলী তাহের ইভু, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রাকিবুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শামিমা আক্তার মেরী, বাপুস নোয়াখালী জেলা যুগ্ম-সাধারন সম্পাদক ও উপজেলা কমিটির আহবায়ক মোহাম্মদ আলী, নোয়াখালী বাপুস নীতিমালা বাস্তবায়ন কমিটির সদস্য ও উপজেলা নীতিমালা বাস্তবায়ন কমিটির আহবায়ক মোহাম্মদ আমান উল্যা, বাপুস উপজেলা কমিটির সদস্য সচিব নাজমুল আলম কামাল, উপজেলা নীতিমালা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাসুদ আলম, উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ।

সভায় উপজেলার পৌর শহরের সকল লাইব্রেরীর মালিক, শিক্ষকগন, সাংবাদিকগণ ও উপজেলার বিভিন্ন কর্মকর্তাগন অমর একুশে বইমেলা সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা মূলক মতামত প্রকাশ করেন।

সভায় চাটখিল পুস্তক প্রকাশক বিক্রেতা সমিতির পক্ষ থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থতালিকার বইটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়াকে দেওয়া হয়।

প্রস্তুতিমূলক সভায় যেসব সিদ্ধান্ত গৃহীত হয় ১) ১৪ থেকে ২১ ফেব্রুয়ারী, সপ্তাহব্যাপী অমর একুশে বইমেলা ২০২৩ উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।
২) মেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই, বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য বিষয়ক বই, শিশুতোষ বই, কিশোর উপযোগী বই, ইসলামী বই ও বাংলা সাহিত্যের কালজয়ী সাহিত্যকর্মসমূহ প্রদর্শন ও বিক্রয় করা হবে।
৩) মেলায় প্রতিদিন দুপুর বারোটায় ও বিকাল চারটায় কুইজ প্রতিযোগিতা হবে। প্রতিদিন ১০ জনকে পুরস্কৃত করা হবে।
৪) উপজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী পর্যায়ক্রমে মেলায় অংশগ্রহণ করবে।
৫) মেলায় অংশগ্রহণকারী স্টলসমূহের মধ্যে থেকে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী স্টলকে সম্মাননাও ক্রেস্ট প্রদান করা হবে।