ঢাকা | মে ২৭, ২০২৪ - ১২:১১ পূর্বাহ্ন

শিরোনাম

নোয়াখালীর গান্ধী আশ্রম পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা

  • আপডেট: Monday, January 30, 2023 - 1:03 pm
  • পঠিত হয়েছে: 75 বার

আনিছ আহম্মদ হানিফ,নোয়াখালী চাটখিল প্রতিনিধি:
নোয়াখালীর সোনাইমুড়ী গান্ধী আশ্রম পরিদর্শন করেছেন ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা।
সোমবার (৩০ জানুয়ারী) সকালে মহাত্মা গান্ধীর ৭৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেন পরে তিনি গান্ধী আশ্রম ট্রাস্ট আয়োজিত সমসাময়িক বিশ্বে মহাত্মা গান্ধীর প্রাসঙ্গিকতা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন
নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম,
সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি সামছু উদ্দিন চৌধুরী মানিক, নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম, প্রধানমন্ত্রী ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, গান্ধী আশ্রম ট্রাস্টে ট্রাস্টি প্রফেসর কামরুল হাসান খান, মেজবা উদ্দিন সিরাজ, রাহুল শাহা, স্বাগত বক্তব্য রাখেন শান্তি কর্মী তন্দ্রা বড়ুয়া সহ ট্রাস্টের সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রণয় ভার্মা বলেন, মানবতাবাদ ও অহিংসার দর্শনের পথপ্রদর্শনকারী আলোয় আমাদেরকে আজকের বৈশ্বিক চরমপন্থা ও সন্ত্রাসবাদের মোকাবিলা করার পথ দেখানোর ব্যাপারে গুরুত্বারোপ করেছেন। তিনি প্রকৃতির সঙ্গে সঙ্গতি বিধানে গান্ধীজির বিশ্বাস, দরিদ্রতমদের ক্ষমতায়নের লক্ষ্যে তার দৃঢ় সংকল্প এবং ‘বসুধৈব কুটুম্বকম্’ বার্তার উপর জোর দেন, যা জি২০ প্রেসিডেন্সির জন্য ভারতের গ্রহণ করা ‘এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ’ নীতিকে অনুপ্রাণিত করে।