টাচ নিউজ ডেস্ক: শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞাসহ ৭ নির্দেশনা প্রদান করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে এই নিষেধাজ্ঞা। এদিন থেকে স্থগিত হওয়া স্নাতকোত্তর এবং স্নাতক শেষ বর্ষের পরীক্ষা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে শুরু হওয়ায় করোনা সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আরো পড়ুন: ৮ সেপ্টেম্বর থেকে শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা

এছাড়াও ক্যাম্পাসে বাধ্যতামূলক মাস্ক পরিধান করা, সামাজিক দূরত্ব মেনে চলা, হলরুমে প্রবেশের আগে সাবান পানি দিয়ে হাত ধোয়া, হলরুমে পরীক্ষার আগে হ্যান্ড স্যানিটাইজ করা ও পরীক্ষা শেষে দ্রুত ক্যাম্পাস ত্যাগ করতে বলা হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীরা যেন অযথা আড্ডা এবং গণজমায়েত না করে সে বিষয়েও নির্দেশনা দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ২৯ আগস্ট অগ্রাধিকার ভিত্তিতে শুধু স্নাতকোত্তরের পরীক্ষা নেয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে শিক্ষার্থীদের দাবির মুখে ৩১ আগস্ট স্নাতকোত্তরের পাশাপাশি স্নাতক চতুর্থ বর্ষ এবং পরে অন্য বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে