ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৫:৫৭ পূর্বাহ্ন

১২ দলে যোগ দিল নূরুল আমিন বেপারীর বিকল্প ধারা

  • আপডেট: Monday, July 15, 2024 - 1:20 pm
  • পঠিত হয়েছে: 46 বার

১৫ জুলাই ২০২৪, টাচ নিউজ ডেস্ক: বিএনপির সঙ্গে চলমান যুগপৎ আন্দোলনে থাকা ১২ দলীয় জোটে যোগ দিয়েছে অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী ও শাহ মোহাম্মদ বাদলের নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ। ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দের সর্বসম্মত সিদ্ধান্তে বিকল্পধারা বাংলাদেশকে ১২ দলীয় জোটে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও ফিরোজ মাহমুদ লিটন ও আহমেদুর রহমানের নেতৃত্বাধীন প্রগতিশীল ন্যাশনালিস্ট পার্টি (পিএনপি) ও মাস্টার এম এ মান্নান ও ইমরুল কায়েসের নেতৃত্বাধীন নয়া গণতান্ত্রিক পার্টি (এনডিপি) ১২ দলীয় জোটে যোগদান করে।

সোমবার ১২ দলীয় জোটের সমন্বয়ক ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিকল্পধারা বাংলাদেশ, প্রগতিশীল ন্যাশনাল পার্টি ও নয়া গণতান্ত্রিক পার্টির যোগদানকে স্বাগত জানিয়ে ১২ দলীয় জোটের প্রধান জাতীয় পার্টির চেয়ারম্যান (জাফর) মোস্তফা জামাল হায়দার বলেন, দেশের এই চরম ক্লান্তিলগ্নে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় বিকল্পধারা বাংলাদেশ, প্রগতিশীল ন্যাশনালিস্ট পার্টি ও নয়া গণতান্ত্রিক পার্টির এই যোগদান চলমান আন্দোলনকে আরো শাণিত ও বেগবান করবে। জামাল হায়দার আশা প্রকাশ করেন এই যোগদানের মাধ্যমে এবং সকলের ঐক্যবদ্ধ প্রয়াসে অচিরেই আন্দোলনের বিজয় সুনিশ্চিত হবে।

বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন বেপারী বলেন, বাংলাদেশের মানুষের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় চলমান গণতান্ত্রিক আন্দোলনে বিএনপির নেতৃত্বাধীন সকল কর্মসূচিতে অংশগ্রহণ করে জনগণের অধিকার আদায়ে রাজপথে সচেষ্ট থাকবো।