ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৫:২৯ পূর্বাহ্ন

সোনাইমুড়ীতে ভুমি দস্যু, জালজালিয়াত চক্রের বিরুদ্ধে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

  • আপডেট: Sunday, July 14, 2024 - 8:31 am
  • পঠিত হয়েছে: 38 বার

আনিছ আহম্মেদ হানিফ, চাটখিল উপজেলা প্রতিনিধিঃ নোয়াখালীর সোনাইমুড়ী পালপাড়া ভূমি দস্যু, সন্ত্রাসী মাদক ব্যবসায়ী, জাল জালিয়াত চক্রের হোতা, রাসেল, ছালাউদ্দিন, পপি আক্তার হিরো, ও ছালেহা বেগমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মোঃ দাউদ ও তার পরিবার।

গত শনিবার (১৩ জুলাই) দুপুর ১২টায় সোনাইমুড়ী উপজেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী দাউদ তার লিখিত বক্তব্যে জানান, উপজেলার সোনাপুর ইউনিয়ন ধন্যপুর গ্রামের, মৃত আব্দুল জলিলের ছেলে কামালের কাছ থেকে ২০২০ সালে ৭৬নং ধন্যপুর মৌজার, বি,এস ১৮০ নং খতিয়ান ভুক্ত ৩১/৩২ দাগের আন্দরে ২৯শতক ভুমি খরিদ করে। দেওটি ইউনিয়নের পালপাড়া গ্রামের মৃত বরকত উল্লাহর ছেলে মোঃ দাউদ, ভূমি খরিদের পর মাটি দিয়ে জমি ভরাট করে চাষাবাদ করেন। এরপর স্থানীয় সন্ত্রাসী জামাল মিয়ার ছেলে রাসেল, মৃত নুরু মিয়ার ছেলে ছালাউদ্দিন, মেয়ে পপি আক্তার হিরু ও স্ত্রী সালেহা বেগম সহ মৃত আলী হোসের ছেলে নূর মোহাম্মদের চোখ পড়ে দাউদের ভূমির উপর, ভুক্তভোগী পরিবার তার নিজ জমিতে গেলে চিহ্নিত সন্ত্রাসীরা ভয়ভীতি প্রদর্শন সহ ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।এতে দাউদের পরিবার চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা মরিচ গুঁড়া মিশ্রিত পানি তাদের চোঁখে মুখে নিক্ষেপ করে। এই ঘটনাগুলি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবহীত করা হয়। ক্রয়কৃত ভুমিতে গেলে এতে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্র লাঠিসোঁটা নিয়ে তাদের উপর হামলা চালায়, হামলায় ভুক্তভোগী দাউদসহ পরিবারের চার পাঁচ জন আহত হয়। এই ঘটনায় গত৩০ জুন সোনাইমুড়ী থানায় একটি মামলা দায়ের করেন। এরপর থেকে অদ্যবতী পর্যন্ত হত্যার হুমকি দিয়ে যাচ্ছে উপরে উল্লেখিত সন্ত্রাসীরা। দাউদ বলেন সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে, মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছি।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।