ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৫:৩৯ পূর্বাহ্ন

শিক্ষক নেতাদের সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক

  • আপডেট: Saturday, July 13, 2024 - 6:28 am
  • পঠিত হয়েছে: 75 বার

টাচ নিউজ ডেস্ক:  সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়‘ বাতিলের দাবিতে টানা আন্দোলনে থাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে বৈঠকে বসেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (শনিবার) বেলা সাড়ে ১১টার পর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একটি প্রতিনিধি দল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আসেন।

বৈঠকে আরো উপস্থিত আছেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক ও শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন্নাহার চাপা।

এর আগে গত ৪ জুলাই এ বিষয়ে ওবায়দুল কাদেরের সাথে শিক্ষক নেতাদের বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত ওই বৈঠক স্থগিত করা হয়।

উল্লেখ্য, সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহার এবং পূর্বের পেনশন স্কিম চালু রাখার দাবিতে গত ২০ মে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। তার ধারাবাহিকতায় ২৬ মে বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ে একযোগে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এরপর ২৮ মে দুই ঘণ্টা এবং ২৫-২৭ জুন তিন দিন সারা দেশে অর্ধদিবস কর্মবিরতি পালন করা হয়। পরে গত ৩০ জুন পূর্ণ কর্মবিরতি পালন করা হয় এবং ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি শুরু হয়।