ঢাকা | জুন ২০, ২০২৪ - ১১:১৬ পূর্বাহ্ন

শিরোনাম

ভাইস চেয়ারম্যান পদে জরিপে এগিয়ে আরিফ আল হাসান

  • আপডেট: Tuesday, May 28, 2024 - 8:31 am
  • পঠিত হয়েছে: 59 বার

স্টাফ রিপোর্টার: আগামী কাল ২৯ মে প্রথম ধাপে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা না দেওয়ার ঘোষণায় তফসিল ঘোষণা না হলেও জমে উঠেছে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন।

বিভিন্ন কৌশলে ভোটারদের মন জয় করতে ও জনসমর্থন আদায় করতে সামাজিক, পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিচ্ছেন প্রার্থীরা।

আবার অনেক প্রার্থীরা উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে উঠান বৈঠক করছেন এবং ভোটারদের দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রতিনিয়ত। এরমধ্যে ভাইস চেয়ারম্যান পদে যার নাম খুব বেশি আলোচিত সাধারণ ও তরুণ ভোটারদের কাছে খুব বেশি জনপ্রিয়তা অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বরে বেড়ে ওঠা সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগ শাখার সাবেক সহ-সভাপতি।

তিনি জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে অধ্যায়ন শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যবসা শিক্ষা শাখা থেকে অনার্স শেষ করেন।
তাইতো ছাত্র জীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে ছিলেন। লেখাপড়া রাজনীতি এর সাথে তিনি একজন স্বেচ্ছাসেবকও বটে, করোনা মহামারী সময় মানুষ যখন ঘরবন্দী ঠিক তখনই জয় বাংলা অক্সিজেন সেবার প্রধান উদ্যোক্তা সাদ বিন কাদের চৌধুরীর সাথে করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিয়ে সেবা দিয়ে আসছিলেন। এছাড়াও তিনি শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও ক্ষুধার্তদের মাঝে খাবার বিতরণ এবং শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য তিনি কাজ করতেন। ঢাকাস্থ্য এলাকার ব্যবসায়ীরা কোন ধরনের সমস্যা সম্মুখীন হলে এগিয়ে যেতেন নিজ উদ্যোগে।

উপজেলার বিভিন্ন হাট বাজারে ও চায়ের স্টলে প্রার্থীর সমর্থকদের মধ্যে আসন্ন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ নিয়ে চলছে আলোচনা ও তর্ক-বিতর্ক।

লাখায়ন উপজেলা বাসি সামিনা বেগম বলেন, অনেক ভাইস চেয়ারম্যান কে দেখেছি এবার আমার ছেলের বয়সের আরিফ আল হাসানকে টিয়া পাখি মার্কায় ভোট দিবো।

উপজেলার অন্য এক ভোটার সাইফুল ইসলাম বলেন, বর্তমানে তিনি ছাত্রনেতা থেকে গণমানুষের নেতায় পরিণত হয়েছেন। লাখাই উপজেলার তরুণ সমাজের উজ্জ্বল নক্ষত্র আরিফ আল হাসান, আমরা তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করব ইনশাল্লাহ।

এলাকার অন্যান্য সাধারণ ভোটার ও সচেতন মহলের সঙ্গে আলাপ করে জানা যায়, সৎ, নিষ্ঠাবান, গ্রহণযোগ্য এবং তরুণ প্রার্থী আরিফ আল হাসান কে টিয়া পাখি মার্কায় ভোট দিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে বিজয়ী করতে চান।

আরিফ আল হাসান বলেন, আমি নির্বাচিত হতে পারলে এলাকার অসহায় গরীব ও দুস্থ মানুষদের নিয়ে কাজ করব। মেধাবী ও গরীব শিক্ষার্থীদের পাশে থাকবো এবং সবাইকে নিয়ে মাদকমুক্ত একটি উপজেলা গড়ে তুলবো।

উপজেলা নির্বাচন কার্যালয়ের সূত্রে জানা যায়, ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত লাখাই উপজেলা পরিষদ। লাখাই উপজেলার মোট ভোটার ১ লাখ ২৬ হাজার ৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৪ হাজার ১৩৭ জন ও মহিলা ভোটার ৬১ হাজার ৯৪১ জন এবং হিজড়া ভোটার ১ জন। ৩৯টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।