ঢাকা | মে ২১, ২০২৪ - ১২:৪৬ অপরাহ্ন

শিরোনাম

চাটখিলে ভেকু দিয়ে মাটি বিক্রির অপরাধে এক লক্ষ টাকা জরিমানা

  • আপডেট: Wednesday, April 24, 2024 - 6:24 pm
  • পঠিত হয়েছে: 73 বার

আনিছ আহম্মদ  হানিফ, চাটখিল উপজেলা প্রতিনিধি:

নোয়াখালী চাটখিল উপজেলায় ভেকু দিয়ে মাটির উত্তোলন করে। বিক্রির অপরাধে মাটি ব্যবসায়ীর ১ লক্ষ টাকা জরিমানা করেছেন। আজ বুধবার ২৪/৪/২৪ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ এহসান উদ্দিন তাৎক্ষণিক ভাবে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। সহকারী কমিশনার ভূমি ,আকিব ওসমানের নেতৃত্বে ঘটনাস্থলে প্রেরণ করেন।

সহকারী কমিশনার ভূমি ঘটনার স্থলে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে কৃষি জমি থেকে ভেকু দিয়ে অবৈধ ভাবে মাটি উত্তোলনের পিকআপ দিয়ে সরবরাহের অপরাধে আবুল কালাম (৪৭) দক্ষিণ রামনারায়ণপুর, ৬ নং ওয়ার্ড, চাটখিলকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ০১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
স্থানীয় বাসিন্দারা জানান নোয়াখালী -১ চাটখিল সোনাইমুড়ি আসনের এমপি এইচ এম ইব্রাহিম উক্ত ফসলে জমির থেকে মাটি কাটতে নিষেধ করেছেন । কিন্তু মাটি ব্যবসায়ীরা এমপির নির্দেশনা অমান্য করে ইউনিয়নের বিভিন্ন এলাকায় মাটি বিক্রয় সরবরাহ করে।
অভিযানের সময় স্থানীয় মেম্বার, ইউনিয়ন ভূমি উপ সহকারী তশিলদার, চাটখিল থানা পুলিশ ও আনসার সদস্যরা সার্বিক সহযোগিতা করে। সহকারী কমিশনার ভূমি আকিব ওসমান জানান সরকারি আইন অমান্য করে ফসল জমি থেকে মাটি উত্তোলনকারী সকল ব্যবসায়ীকে আইনের আওতায় আনা হবে।