ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৩:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম

চাটখিলে মাটি বিক্রির অপরাধে নগদ অর্থ জরিমানা

  • আপডেট: Thursday, February 15, 2024 - 6:13 am
  • পঠিত হয়েছে: 75 বার

আনিছ আহম্মদ হানিফ,চাটখিল উপজেলা প্রতিনিধি:

নোয়াখালীর চাটখিলে সরকারের বিধি নিষেধ অমান্য করে ফসলি জমির উর্বর মাটি বিক্রি দায়ে এক ব্যক্তিকে নগদ অর্থ জরিমানা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

অবৈধ ভাবে মাটি বিক্রি কারী উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের আব্দুস সাত্তার এর ছেলে মো.ইউছুফ

রবিবার (১৪ফেব্রুয়ারি) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নোয়াপাড়া গ্রামে এ অভিযান পরিচালনা করেন

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার নোয়াপাড়া গ্রামে ফসলি জমি থেকে মাটি কেটে তা বিক্রির সংবাদ পেয়ে ঘটনাস্থলে অভিযান চালায় চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.আকিব ওসমান। দীর্ঘদিন থেকে ফসলি জমির উর্বর মাটি কেটে বিক্রির অপরাধ স্বীকার করায় ফসলি জমির মাটি কাটার অপরাধে মোহাম্মদ ইউছুফ কে ৫০(পঞ্চাশ) হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন চাটখিল থানার পুলিশ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আকিব ওসমান বলেন, কৃষি জমির মাটি অবৈধ ভাবে বিক্রয়ের উদ্দেশ্যে মাটি কেটে বিক্রয়কারী মোঃ মোহাম্মদ ইউছুফ অভিযোগের সত্যতার স্বীকার করায় তাকে তাৎক্ষণিক ভাবে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা ২০২১ আইনে ধারা মোতাবেক অভিযুক্ত ব্যক্তির ৫০(পঞ্চাশ) হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
তিনি আরো বলেন সরকারের নিষেধাজ্ঞ অমান্য করে চাটখিল উপজেলায় অবৈধ ভাবে বালু উত্তোলন ও আবাদি জমিন নষ্ট করে এই অবৈধ মাটি কাটার বিরুদ্ধে অভিযাণ অব্যাহত থাকবে।