ঢাকা | ফেব্রুয়ারী ২৩, ২০২৪ - ৮:০৭ অপরাহ্ন

শিরোনাম

রাজধানীর উত্তর বাড্ডায় নিলুফার বিরুদ্ধে ছোটবোনের সম্পত্তির দলিল নিজ নামে করার অভিযোগ

  • আপডেট: Saturday, November 4, 2023 - 1:16 pm
  • পঠিত হয়েছে: 166 বার

টাচ নিউজ ডেস্ক: রাজধানী উত্তর বাড্ডা এলাকার হাজী আব্দুল কাদের মিয়া মৃত্যুর পর তার বড় মেয়ে নিলুফা আক্তার একমাত্র ছোট বোন মুর্শিদা আক্তারকে বঞ্চিত করে কোটি কোটি টাকা মূল্যের সম্পত্তি নিজ নামে দলিল করে হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ইতোমধ্যে ঢাকা জেলা জজ আদালতে মামলা হয়েছে। উত্তর বাড্ডা এলাকার হাজী আব্দুল কাদের মিয়া মৃত্যুবরণের পর ছোট মেয়ে মুর্শিদা আক্তারকে বঞ্চিত করে বড় মেয়ে নিলুফা আক্তার জাল দলিল করে সব সম্পত্তি দখলে রাখার এই অভিযোগ পাওয়া গেছে।

 

রাজধানী বাড্ডা এলাকার হাজী আব্দুল কাদের মিয়া মৃত্যুকালে তিনি দুই কন্যা ও স্ত্রীকে রেখেছেন। মৃত্যুর পূর্বে আব্দুল কাদের মিয়া তার কোন সম্পত্তি ওয়ারিশদের মাঝে ভাগ বাটোয়ারা করে দিয়ে যাননি বলে জানা গেছে। তার সম্পত্তির মধ্যে রয়েছে সাত তলা একটি বাড়ি, দুই তলা বিশিষ্ট হাজী আব্দুল কাদের মার্কেট, ১০ কাঠা জমি, ১৩ তলা বাড়ীসহ ১৫ কাঠা জমি, গাজীপুর মৌজায় ৫ কাঠা জমি। আব্দুল কাদের মিয়ার কোন পুত্র সন্তান ছিল না। তাই এই সম্পত্তির ওয়ারিশ তার দুই কন্যা ও স্ত্রী।

ছোট মেয়ে মুর্শিদা আক্তার জানান, ২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের নিয়ে বসা হয়েছিল। ওইদিন বড়বোন নিলুফা আক্তারের ছেলে ইমরান স্থানীয় সাঙ্গপাঙ্গদের নিয়ে ভাগবাটোয়ারা বৈঠক পন্ড করে দেয়। পরে মুর্শিদা বেগম জানতে পারেন সকল সম্পত্তি তার বড়বোন নিলুফা আক্তার নিজেকে তার পিতার একমাত্র কন্যা বানিয়ে দলিল রেজিষ্ট্রি করেন। দলিল নং-৮০২২, ৫৮৬৬। বিষয়টি আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের জানালে তারা হতবাক ও বিস্মিত হন। ছোট মেয়ের তার পাওনা হক আদায়ে বেশ কয়েকবার উদ্যোগ নিলেও বোন ও ভাগ্নে ইমরান ভয়ভীতি হুমকি ও সন্ত্রাসী কায়দায় বাধা প্রয়োগ করেন।

ন্যায়বিচারের প্রত্যাশায় মুর্শিদা আক্তার এজমালি সম্পত্তি বন্টন ও দলিল বাতিলের দাবীতে ঢাকার ১ম যুগ্ম জেলা জজ আদালতে ৮ জনকে বিবাদী করে মামলা রুজু করেছেন। মামলা নম্বর দেঃ মোঃ-৮০৩/২০২৩।

পিতার সম্পত্তির উত্তরাধিকার থেকে জাল জালিয়াতির মাধ্যমে দলিল সৃষ্টি এবং সন্ত্রাসী ব্যবহার করে হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের ঘটনা অনুসন্ধান করে সত্য প্রতিষ্ঠায় দেশের গণমাধ্যমসহ দেশের সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষণ করে সহযোগীতা প্রত্যাশা করেছেন ভুক্তভোগী মুর্শিদা আক্তার।

স্থানীয়রা জানান, রাজধানীর উত্তর বাড্ডা এলাকার বিশিষ্ট ব্যাক্তি ছিলেন হাজী আব্দুল কাদের মিয়া। তার মৃত্যুর পর কোটি কোটি টাকার সম্পত্তির লোভ সামলাতে পারেননি তার বড় মেয়ে নিলুফা আক্তার ও ভাগ্নে ইমরান। আইনে বলা আছে উত্তরাধিকার হিসেবে কার হক কতটুকু। তবু এখন ছোট মেয়ে মুর্শিদাকে ন্যায়বিচার লাভ ও হক প্রতিষ্ঠায় লড়াই করতে হচ্ছে।