ঢাকা | ফেব্রুয়ারী ২৪, ২০২৪ - ৩:১৫ পূর্বাহ্ন

শিরোনাম

ডা জাহিদুল কবিরের গ্রেফতারের প্রতিবাদে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা রফিকুল ইসলাম

  • আপডেট: Thursday, November 2, 2023 - 7:54 pm
  • পঠিত হয়েছে: 139 বার

টাচ নিউজ ডেস্ক:  দন্ত চিকিৎসক জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা ডেন্টাল কলেজের সাবেক সভাপতি ,ড্যাব কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ডাঃ জাহিদুল কবিরের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তি চান বিএনপির স্বাস্হ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম। তিনি বলেন, আজ সকালে সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাকরাইল মোর থেকে তাকে গ্রেফতার করে। শুধুমাত্র ভিন্ন রাজনৈতিক দর্শনের কারণে, বিনা অপরাধে গ্রেফতার করে গায়েবী মামলায় ফাসিয়ে দেয়া হচ্ছে। কিছু দিন আগে রাজশাহী ও কুমিল্লায় দুইজন ডাক্তারের টার্গেট কিলিং, সিরাজগন্জে বাসা থেকে কিংবা ঢাকায় চেম্বার থেকে রোগী দেখাকালীন সময়ে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক ডাক্তারকে তুলে নিয়ে যাওয়া একই সূত্রে গাঁথা। এই ফ্যাসিস্ট সরকার জনগনের ইচ্ছার বিরুদ্ধে তার খ খমতা দীর্ঘায়িত করতেই এ ধরনের কর্মকান্ড একের পর এক ঘটিয়ে যাচ্ছে।
তিনি আরোও বলেন, ডাক্তারদের এধরণের হেনস্তার বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বি এম এ) এক ধরনের নিরবতা সরকারের লেজুড়বৃত্তির সামিল।
ডাঃ রফিক বলেন, একটি স্বাধীন রাষ্ট্রে পেশাজীবীদের কর্মস্থলে এবং বাসায় এরকম হেনস্থার স্বীকার হওয়া রাষ্ট্র যন্ত্রের অকার্যকর হওয়ার সাক্ষ্য বহন করে যা সাংবিধানিক নাগরিক অধিকারের সুস্পষ্ট লংঘন ও মুক্তিযুদ্ধের চেতনার সাথে সাংঘর্ষিক। অনতিবিলম্বে গ্রেফতারকৃত এ চিকিৎসকের মুক্তি ও তার নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি । ভবিষ্যতে এভাবে চিকিৎসক সহ অন্যান্য পেশাজীবীদের হেনস্থা করলে সবাই কে নিয়ে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।