ঢাকা | মার্চ ২, ২০২৪ - ১২:৪৮ অপরাহ্ন

শিরোনাম

চাটখিল ভ্রাম্যমান আদালতে নরমাল ডেলিভারি হাসপাতালের জরিমানা

  • আপডেট: Thursday, May 18, 2023 - 5:46 pm
  • পঠিত হয়েছে: 43 বার

আনিছ আহম্মদ হানিফ,চাটখিল নোয়াখালী প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল পৌর শহরের হাসপাতাল ও ডায়াগনেষ্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মে ২ প্রতিষ্ঠান ও ফুটপাতের ৩ দোকানদারকে জরিমানা করা হয়।

গতকাল সোমবার বিকেল ৩ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, চাটখিল বাজারের নরলাম ডেলিভারি হাসপাতালের বিএমডিসির নন রেজিষ্টার্ড ডাক্তার দ্বারা চিকিৎসা প্রদানে দায়ে ১৯৮২ অধ্যাদেশ মেডিক্যাল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরী আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয় ও ডা: নুর হোসেন পলাশ ডাক্তার না হয়ে চিকিৎসা দেওয়ায় তার চেম্বারে অভিযান চালিয়ে তাকে না পেয়ে তার ব্যানার, ডাক্তারি প্যাড, ভিজিটিং কার্ড জব্দ করে তার ভাই এবং পিতাকে মৌখিক সর্তকতা করা হয়। নোভা ডায়াগনেষ্টিক সেন্টারসহ অন্যান্য প্রতিষ্ঠানকে সর্তক বার্তা দেওয়া হয়। এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সমানের ফুটপাতে পান দোকান, আনারস দোকান ও ফুসকা দোকান প্রত্যেককে ২ শত টাকা করে অর্থ দন্ড দেওয়া হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া জানান, সকল অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনার কার্যে সহযোগিতা করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার শহিদুল ইসলাম নয়ন, স্যানেটারি ইন্সপেক্টর নুরুল ইসলাম, থানার এএসআই মজিবুল হকসহ পুলিশ সদস্যরা ও উপজেলা কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।