ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ১১:৩০ অপরাহ্ন

চাটখিলে প্রবাসীর বসত ঘরে আগুন দেওয়া দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

  • আপডেট: Sunday, May 14, 2023 - 8:22 pm
  • পঠিত হয়েছে: 103 বার

আনিছ আহম্মদ হানিফ,চাটখিল নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে রাতের আঁধারে প্রবাসী সুমন পাটোয়ারীর বসত ঘরে আগুন দেওয়া দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

রবিবার বিকাল ৪ টায় চাটখিল বাজার পৌর শপিং কমপ্লেক্স সংলগ্ন ঢাকা-চাটখিল মহাসড়কে এই মানববন্ধন করেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

মানববন্ধনে ভুক্তভোগী সুমন পাটোয়ারীর মা সাবিদা খাতুন বলেন দীর্ঘদিন থেকে তাদের নিজ বাড়ি চাটখিল পৌরসভা ২ নং ওয়ার্ড সুন্দরপুর আফসার উদ্দিন পাটোয়ারী বাড়ির মৃত হারুনুর রশিদের ছেলে ফারুক ও তার ভাইদের সাথে ভুমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধের জেরে তাদের উপরে বারবার হামলা ও হত্যার হুমকি দিয়ে আসছিল। গতরাত ১২.১৫ মিনিটের সময়, কে বা কাহারা সুমনে বসতঘরের পাশে থাকা ছাগলের শেডের পাশদিয়ে দৌড়ে পালানোর শব্দ শুনে তিনি ঘর থেকে বের হয়ে দেখি বসত ঘরের সাথে থাকা ছাগলের শেড আগুনের লেলিহেন শিখায় জ্বলছে। তখন সুমনের স্ত্রী সন্তান সহ পরিবারের অন্য সদস্যরা ঘুমে ছিল। আগুনের ভয়াবহতা দেখে তিনি চিৎকার শুরু করলে সবাই ঘুম থেকে উঠে। তখন তিনি তাড়াতাড়ি ছাগলের শেডের দরজা খুলে দেই এবং একটি ছাড়া বাকি ছাগল গুলোকে বের করে আনতে সক্ষম হই। মুহূর্তে আগুন বসত ঘর, রান্না ঘর ও গরুর জন্য ‘নতুন’ করে তৈরি করে রাখা শেডে ছড়িয়ে পড়লে। বাড়ির লোকজনের আর্তচিৎকারে আশপাশের সবাই ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

এতে সুমনের বসত ঘর,ছাগল রাখার শেড, গরু রাখার শেড,রান্না ঘর সহ মোট চারটি ঘর সম্পুর্ণ বাষ্মীভূত হয়ে যায়। ঘরের আলমিরা, শো-কেইস,সোফা, ফ্যান,ফ্রিজ ও ঘরে থাকা নগদ টাকা সহ যা কিছু ছিল সব পুড়ে ছারখার হয়ে যায়। অগ্নিকান্ডে ছাগলের শেডে আটকে যাওয়া একটি গর্ভবতী ছাগল পুড়ে মারা যায়। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়।

মানববন্ধনে বক্তার প্রবাসী সুমন পাটোয়ারীর বসতঘরে পরিকল্পিতভাবে আগুন দিয়ে তার পরিবারকে হত্যা চেষ্টা করা দুষ্কৃতিকারীদের অনতিবিলম্বে চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানান।