ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ১০:৫১ অপরাহ্ন

চাটখিলে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায় প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেট: Sunday, May 14, 2023 - 8:33 pm
  • পঠিত হয়েছে: 116 বার

আনিছ আহম্মদ হানিফ,চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা মিলনায়তন কক্ষে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক ও ডিগ্রী পর্যায়ের এবং সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (১৪ মে) সকাল দশটায় নোয়াখালীর চাটখিল উপজেলার সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার ভাপতিত্বে প্রতিযোগিতার শুভ উদ্বোধন হয়। উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার আহসানুল্লাহ চৌধুরী একাডেমিক সুপারভাইজার আমজাদ হোসেন,আইসিটি প্রোগ্রাম অফিসার, চাটখিল সরকারি কলেজের ইতিহাস বিষয়ের লেকচারার, মহিলা ডিগ্রী কলেজের আইসিটি বিষয়ের লেকচারার, বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও মাদ্রাসার শিক্ষক বৃন্দ।

প্রতিযোগিতাটি (ক, খ, গ, ঘ) তিনটি বিভাগে উপজেলার স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হয়। ক,বিভাগ (ষষ্ঠ- অষ্টম), খ, বিভাগ (নবম-দশম), গ,বিভাগ(উচ্চ মাধ্যমিক ও স্নাতক) পর্যায়ে বিভক্ত ছিল। প্রত্যেক বিভাগে কেরাত, হামদ ও নাত, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা( ইংরেজি ও বাংলা), বক্তৃতা (ইংরেজি ও বাংলা), একক বিতর্ক, নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, উচ্চাঙ্গ সঙ্গীত, জারি গান, লোকসংগীত, নৃত্য, একক অভিনয় ইত্যাদি সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রত্যেক ইভেন্টের জন্য আলাদা আলাদা বিচারক মন্ডলী দিয়ে এই ইভেন্টগুলো পরিচালনা করেন। প্রত্যেক ইভেন্টে প্রথম স্থান অধিকারকারী কে আগামী (২১ -২৩ শে মে) তারিখে জেলা পর্যায়ে পাঠানোর নির্দেশনা রয়েছে। প্রতিযোগিতাটি সকাল দশটায় শুরু হয়ে বিকেল সাড়ে তিনটায় সুষ্ঠু,সুন্দর ও সুচারুরূপে সম্পন্ন হয়।

প্রতিযোগিতার শেষ পর্যায়ে সকল ইভেন্টের প্রথম স্থান অধিকারীদের ফলাফল ঘোষণা করে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমাপ্তি ঘোষনা করেন।