ঢাকা | ফেব্রুয়ারী ২৪, ২০২৪ - ১:২৬ পূর্বাহ্ন

শিরোনাম

মে দিবসের অন্তর্নিহিত শক্তি ও তাৎপর্য অনুসরণ করতে হবেঃ সাদ এরশাদ এমপি

  • আপডেট: Sunday, April 30, 2023 - 8:58 am
  • পঠিত হয়েছে: 29 বার

টাচ নিউজ ডেস্ক: স্মার্ট ও চতুর্থ শিল্প বিপ্লব সফল করতে শ্রমিকদের অন্ন, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসা সেবার নিশ্চয়তার দাবি জানিয়েছেন পল্লীবন্ধু এরশাদ-রওশন পুত্র এবং রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ‘রাহ্গির আল মাহি সাদ এরশাদ।

১ লা মে ‘মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস’ উপলক্ষে এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেছেন, মেহনতি জনতার প্রত্যয় দীপ্ত ঐক্যের মহিমায় আত্মোৎসর্গেও পথ বেয়ে আবার ফিরে এসেছে মে দিবস। তিনি বলেন ‘১৮৮৬ সালের এমন একটি দিনে শিকাগোর হে মার্কেটে শ্রমিক শ্রেণীর প্রাপ্য অধিকার ও স্বার্থ রক্ষার জন্যে, শোষণের বিরুদ্ধে প্রতিরোধ এবং আত্মত্যাগের যে গৌরবময় ইতিহাস সৃষ্টি হয়েছিলো, তা অনাদিকাল ধরে বিশ্বের সকল শ্রমিকের কাছে স্বর্নোজ্বল হয়ে থাকবে। এই মহান দিবসে বাংলাদেশসহ বিশ্বের সকল মেহনতি মানুষের প্রতি জানাই আমার গভীর শ্রদ্ধা ও আন্তরিক শুভেচ্ছা।

সাদ এরশাদ এমপি বলেন, অম্লান মে দিবসের অন্তর্নিহিত শক্তি ও তাৎপর্য আমাদের জাতীয়, রাষ্ট্রীয় এবং সমাজ জীবনের সর্বক্ষেত্রে অনুসরণ করে চলতে হবে। শিকাগোর শ্রমিক আন্দোলনের সেই মহান নেতা পারসন্স ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে বলে গেছেন, “আমাদের প্রান উৎসর্গ করছি পৃথিবীর সকল মানুষের দাবী প্রতিষ্ঠার জন্য।” পারসন্সের বলা কথাটির মর্মার্থ বিশ্লেষণের মাধ্যমেই সকল শ্রেণির পেশাজীবি মানুষের যুক্তিযুক্ত অধিকার গুলো বাস্তবায়ন করা গেলেই কেবল আমরা সফল হবো একটি স্মার্ট ও চতুর্থ শিল্প বিপ্লব এর বাংলাদেশ গড়তে।

শুভেচ্ছা বার্তায় সাংসদ সাদ এরশাদ বলেন, ‘এই মহান দিনে আমার প্রত্যাশা- শ্রমিকের থাকে যেন সবল দুটি হাত, সতর্ক দু’টি চোখ, সংযত দুটি ঠোঁট- সুন্দর একটি মন। তাদের থাকে যেন অন্ন, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসার নিশ্চয়তা। স্মৃতির ফলকে খচিত, তাপিত রক্তের আক্ষরে রচিত সারা বিশ্বের সব শ্রমিকের হৃদয়ের নিভৃতে লালিত মে দিবসের আদর্শ ও উদ্দেশ্য যেন বাস্তবায়িত হয়- এ আমার একান্ত কামনা। মে দিবসের সত্তায় নতুন করে জন্ম নেবে আগামী দিনের মানুষের শক্তি ও স্বাধীনতা।’