ঢাকা | মে ২৮, ২০২৪ - ১০:৩০ অপরাহ্ন

শিরোনাম

নির্বাচনে সাংবাদিক নীতিমালা প্রয়োজনে সংশোধন করা হবে : সিইসি

  • আপডেট: Thursday, April 13, 2023 - 11:07 am
  • পঠিত হয়েছে: 81 বার

টাচনিউজ ডেস্ক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচনকালে দায়িত্ব পালনকারী সাংবাদিক নীতিমালা নিয়ে উদ্বেগের কিছু নেই। প্রয়োজনে এ নীতিমালা সংশোধন করা হবে। সংযোজন-বিয়োজন করা হবে।

আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশন ভবনে নিজ দপ্তরের সামনে সাংবাদিকদের নীতিমালা নিয়ে প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

সিইসি বলেন, আমরা সংবাদ সংগ্রহে সাংবাদিকদের জন্য একটা নীতিমালা জারি করেছি। এটি নিয়ে কিছু বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। সেটি আমরা মিডিয়া থেকে জানতে পেরেছি। বিষয়টি নিয়ে আমরা নিজেদের মধ্যে আলোচনা করেছি।

তিনি আরও বলেন, আমরা যে নীতিমালা জারি করেছি সেটি নিয়ে নিজেদের মধ্যে আরও আলোচনা করব। এ ছাড়া বিভিন্ন সূত্র থেকে যেসব মতামত বা সমালোচনা আসবে বা এসেছে, সেগুলো বিবেচনায় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখব যে- নীতিমালায় কোনো অধিকতর সংশোধন, সংযোজন বা বিয়োজনের প্রয়োজন আছে কিনা। সে বিষয়গুলো আমরা দেখে যথাসময়ে সিদ্ধান্ত নেব। এটি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

কালবেলা পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন স্বচ্ছতা চায়। নির্বাচন কমিশন সুশৃঙ্খল, সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হোক সেই জিনিসটি চায়। সেই লক্ষ্য নিয়েই আমরা সব বিষয়ে একটা শৃঙ্খলা বিধানের চেষ্টা করব। অবাধ, নিরপেক্ষ নির্বাচন যেন বাধাগ্রস্ত না হয় সেই জিনিসটি মাথায় রেখেই হয়তো নীতিমালাটা করেছি। তারপরও যেহেতু আপনারা নির্বাচন পর্যবেক্ষণের কাজ করবেন তাই আপনাদের মতামতগুলো নিয়ে আমরা বসে আরও আলোচনা করে সিদ্ধান্ত নেবোএবং আপনাদের যথাসময়ে অবহিত করব।