ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৯:৫৫ অপরাহ্ন

শিরোনাম

অসহায় মানুষের মাঝে ঢেউটিন ,শাড়ী, লুঙ্গী বিতরণ করেন এমপি ইব্রাহিম

  • আপডেট: Wednesday, April 12, 2023 - 9:32 am
  • পঠিত হয়েছে: 67 বার

আনিছ আহম্মদ হানিফ,চাটখিল উপজেলা প্রতিনিধি: গত কাল চাটখিল উপজেলায় কয়েকটি ইউনিয়নে স্থানীয় সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম তার নির্বাচনী এলাকার চাটখিল উপজেলার ভূমিহীন গরিব অসহায়দের মাঝে ঢেউটিন শাড়ি লুঙ্গি বিতরণ করেন এ সময় সাংবাদিক গন এক জন অসহায় নারীকে জিজ্ঞেস করেন এই টিন দিয়ে আপনি কি করবেন তখন তিনি অশ্রুজা নয়নে বলেন ‘ঝুপড়ি ঘরে থাকি বাবা, এই টিন দিয়ে চাল বানামু’ ‘স্বামীর এক পাশ অবশ হয়ে ঘরে বসা। তাই কোনো কাজ করতে পারে না। প্লাস্টিক দিয়ে ঘরের চাল বানাইসি। বৃষ্টি হলে ঘরে পানি পড়ে। ঝুপড়ি ঘরে থাকি, এই টিন দিয়ে চাল বানামু। নামাজ পড়ে এমপির জন্য দোয়া করুম।’ উপহারের ঢেউটিন ও নগদ অর্থ পেয়ে এভাবেই কথাগুলো বলছিলেন নোয়াখালীর খিলপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা রহিমা বেগম।

সোমবার (১০ এপ্রিল) বিকেলে নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম নিজের নির্বাচনী আসনের কয়েকশো পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন তুলে দেন।

জানা যায়, বাবা মায়ের নামে প্রতিষ্ঠিত ওহাব তৈয়ুবা ওয়েল ফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে ৪০০ পরিবারের মাঝে ৪০০ বান ঢেউটিন ও নগদ ১২ লাখ টাকা বিতরণ করেন সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম। এছাড়া চাটখিলের ৯টি উপজেলার ৩০ হাজার পরিবারের মাঝে ঈদুল ফিতরের উপহার হিসেবে শাড়ি, লুঙ্গি পাঞ্জাবী বিতরণ করেন।

এ সময় রহিমা বেগম বলেন, ‘রাতে ঘুমাতে পারতাম না বৃষ্টি হলে। পরিবারের সবাই মিলে বসে থাকতে হয়। এমপি সাহেব আমার ঘরের ছবি দেখে এক বান টিন এবং নগদ তিন হাজার টাকা দিছেন। ঘর মেরামতের জন্য এই টাকা কাজে লাগবে।’

রহিমা বেগমের ছেলে নুর হোসেন বলেন, অটোরিকশা চালিয়ে বাবার ওষুধ আর চাল কিনতে কিনতে অবস্থা খারাপ। ঘরের অবস্থা এতই নাজুক, যা বলে শেষ করা যাবে না। এক বান ঢেউটিনে পুরো একচালা ঘর বানাতে পারুম। সাথে তিন হাজার টাকা পাইসি, সেটা দিয়ে আরেক বান টিন কিনুম।

স্থানীয় আয়েশা খাতুন বলেন, আমার ঘরের টিনের খুব প্রয়োজন ছিল। কিন্তু অর্থের অভাবে কিনতে পারছিলাম না। বৃষ্টি হলে খুব বেগ পোহাতে হয়। রাতে বৃষ্টি হলে হাড়ি পাততে হয়। নগদ টাকা এবং ঢেউটিন পাওয়ায় অনেক খুশি।

এ বিষয়ে সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আমি জনপ্রতিনিধি হিসেবে অসহায় মানুষের সেবা করছি। আমার এলাকায় অসংখ্য দুঃস্থ মানুষ রয়েছেন যারা ঢেউটিনের অভাবে নিজেদের ঘর তৈরি করতে পারছেন না। সামনে বর্ষাকাল, তাই ঢেউটিনগুলো অসহায় পরিবারের জন্য খুব প্রয়োজন। অনেকে নগদ টাকার অভাবে সরঞ্জাম কিনতে পারছিলেন না। তাই ৪০০ পরিবারকে ৪০০ বান ঢেউটিন এবং নগদ ১২ লাখ টাকা দিয়েছি।
এ সময় চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আলী তাহের ইভুসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে,সকাল সাড়ে দশটা উপজেলার ৬নং পাঁচগাঁও ইউনিয়নের লামচর, ৮নং নোয়াখলা ইউনিয়নের সাত্রাপাড়া, ৯নং খিলপাড়া ইউনিয়নের নাহারখিলে দ্বিতীয় দিনব্যাপী চাটখিল-সোনাইমুড়ী আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম এর পক্ষে
ঈদ উপহার শাড়ি লুঙ্গি পাঞ্জাবী বিতরণ করেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক ছাত্রলীগ নেতা বেলায়েত হোসেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সদস্য মাজাহারুল আহসান স্বপন, আবদুল্লাহ কামরান ভূঁইয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক নুর হোসেন কিরণ, পৌরসভা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক নুর উদ্দিন উজ্জ্বল, উপজেলা আওয়ামীলীগের সদস্য সাংবাদিক শেখ ফরিদ, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোতালেব হোসেন, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমূখ।

এসএস//