ঢাকা | এপ্রিল ২৭, ২০২৪ - ৬:৪৮ পূর্বাহ্ন

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব বাংলাদেশ আজ সঠিক পথে এগিয়ে চলেছে— সুজিত রায় নন্দী

  • আপডেট: Saturday, March 4, 2023 - 7:01 pm
  • পঠিত হয়েছে: 61 বার

টাচ নিউজ ডেস্ক:আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা বাবু সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হলেন মানবিক উন্নয়নের এক উজ্জ্বল বাতিঘর। শেখ হাসিনার মতো দূরদর্শী নেতৃত্ব আছেন বলেই বাংলাদেশ আজ সঠিক পথে এগিয়ে চলেছে। একজন মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি সারাক্ষণ দেশ ও জাতির কল্যাণে সর্বদা কাজ করে চলেছেন। শনিবার বিকেলে চাঁদপুরের ঐতিহ্যবাহী ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে।

সুজিত রায় নন্দী বলেন, ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার একটি অংশ। শিক্ষার পাশাপাশি খেলাধুলা চর্চা শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটায়। তাই এ ব্যাপারে অবিভাবক ও শিক্ষকদের এগিয়ে আসতে হবে। আজকের শিশুরা আগামীতে নেতৃত্ব দেবে। তাদের দিকে তাকিয়ে রয়েছে দেশ ও জাতি। ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির কাণ্ডারি, অবিসংবাদিত নেতা, অত্যন্ত সফল রাষ্ট্রনায়ক, শান্তি ও মানবতার অগ্রদূত। জনগণই ছিল বঙ্গবন্ধুর জীবনের অন্তপ্রাণ। মানুষের দুঃখে তাঁর মন কাঁদত। কখনো পদ-পদবি বা ক্ষমতার লোভ বঙ্গবন্ধুকে তার লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি। বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু নিজেই। তাই শিক্ষার্থীদের বঙ্গবন্ধু আদর্শ লালন করতে হবে।

ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ

ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের অধ্যাপক, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মীজানুর রহমান। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে পাওয়া এই স্বাধীন বাংলা কাঙ্ক্ষিত রূপে বাস্তবায়নের তার কন্যা শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে এই দেশের উন্নয়ন করে যাচ্ছেন। তিনি বলেন, বাঙালির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগ্রামী ও মানবিক নেতা হিসেবে বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রধান উপদেষ্টা ও সাবেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, কলেজের স্থায়ী দাতা সদস্য মো. সৈয়দ আহম্মেদ পাটোয়ারী, বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মজুমদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও কলেজের বিদ্যোৎসাহী সদস্য ড. আব্দুল্লা আল- মমিন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ চন্দ্র দাস। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের বিদ্যোৎসাহী সদস্য রুহুল আমিন মিজি, হিতৈষী সদস্য হারুন অর রশীদ তালুকদার, অভিভাবক সদস্য মো. হান্নান মিজি, মো. সেলিম পাটোয়ারী, ইব্রাহিম খান, চাঁদপুর বারের সাবেক সভাপতি আহসান হাবিব। এ সময় চাঁদপুর জেলা উপজেলা আওয়ামী লীগের নেতাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।